Sunday, May 19, 2024
spot_img
Homeদেশ২৩ এপ্রিল পর্যন্ত জেলেই থাকবেন কেজরিওয়াল

২৩ এপ্রিল পর্যন্ত জেলেই থাকবেন কেজরিওয়াল

সুপ্রিম কোর্টে স্বস্তি মিলল না দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালের।লোকসভা নির্বাচন শুরু হয়ে গেলেও জেলেই থাকবেন অরবিন্দ কেজরিওয়াল। আবগারি দুর্নীতি মামলায় ইডির গ্রেফতারি বেআইনি, এমন দাবি করে শীর্ষ আদালতে মামলা করেছিলেন আপ প্রধান।

২৩ এপ্রিল পর্যন্ত জেলেই থাকবেন কেজরিওয়াল

সোমবার সেই মামলার শুনানিতে কেজরীর আবেদনের ভিত্তিতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কাছে রিপোর্ট তলব করল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টে এই মামলার পরবর্তী শুনানি আগামী ২৯ এপ্রিলের পর।১৯ এপ্রিল থেকে শুরু হবে লোকসভা নির্বাচন। দ্বিতীয় দফার ভোটগ্রহণ হবে ২৬ এপ্রিল।

২৩ এপ্রিল পর্যন্ত জেলেই থাকবেন কেজরিওয়াল

তবে এই দুই দিনই জেলে বন্দি থাকবেন কেজরি। কারণ কেজরিওয়ালের গ্রেপ্তারি নিয়ে পরবর্তী শুনানি হবে তার পরে। শুনানির আগে অবশ্য এই গ্রেপ্তারি প্রসঙ্গে ইডির কাছে জবাব তলব করেছে সুপ্রিম কোর্ট। ২৪ এপ্রিলের মধ্যে শীর্ষ আদালতের কাছে নিজের বক্তব্য পেশ করতে হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে।

২৩ এপ্রিল পর্যন্ত জেলেই থাকবেন কেজরিওয়াল

সুপ্রিম কোর্ট জানিয়েছে, আগামী ২৩ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতেই থাকতে হবে দিল্লির মুখ্যমন্ত্রীকে।গত ২১ মার্চ ইডির হাতে গ্রেপ্তার হন আপ সুপ্রিমো। তার পর ইডি হেফাজত থেকে তাঁকে পাঠানো হয় তিহাড় জেলে। সেখান থেকেই গ্রেপ্তারির বিরোধিতা করে সুপ্রিম কোর্টে আবেদন করেন দিল্লির মুখ্যমন্ত্রী।

২৩ এপ্রিল পর্যন্ত জেলেই থাকবেন কেজরিওয়াল

সোমবার এই মামলার শুনানির সময়ে কেজরির আইনজীবী অভিষেক মনু সিংভি বলেন, নির্বাচনী প্রচার থেকে আপ সুপ্রিমোকে আটকে রাখার জন্যই গ্রেপ্তার করেছে ইডি। তবে কেজরির জামিনের আবেদন মামলা নিয়ে এদিন কোনও রায় দেয়নি শীর্ষ আদালত। ইডির জবাবের পরেই শুনানি হবে সুপ্রিম কোর্টে। অর্থাৎ লোকসভা নির্বাচন শুরু হয়ে গেলেও জেল থেকে বেরতে পারবেন না দিল্লির মুখ্যমন্ত্রী।

Most Popular

error: Content is protected !!