Friday, July 19, 2024
spot_img
spot_img
Homeরাজ্য‘প্রতিবাদ করলেই এনআইএকে ব্যবহার’: মমতা

‘প্রতিবাদ করলেই এনআইএকে ব্যবহার’: মমতা

ভূপতিনগরে এনআইএ-এর ওপর ‘হামলা’র অভিযোগে এখন তপ্ত বঙ্গ রাজনীতি। কেন্দ্র-রাজ্য সংঘাত চরমে। শনিবারই হেমতাবাদের সভা থেকে এনআইএ-এর বিরুদ্ধে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী। রবিবার পুরুলিয়াতে সভাতেও সুর চড়ালেন তিনি।মমতা বলেন, ‘‘মানুষ প্রতিবাদ করলে এনআইএকে ঘরে ঢুকিয়ে দিচ্ছে। মধ্যরাতে মহিলা ঘরে ঘুমাচ্ছেন।

‘প্রতিবাদ করলেই এনআইএকে ব্যবহার’: মমতা

গদ্দারের এলাকায় মধ্যরাতে পুলিশকে না জানিয়ে চলে গেল। আগে পুলিশের উর্দি পরে সিঙ্গুর নন্দীগ্রামে অনেকেই বদমায়েশি করেছে। মেয়েরা কী করে বুঝবেন? মা-বোনেরা প্রতিবাদ করলেন, তাঁদের বিরুদ্ধে ডায়েরি করা হল। বলছে তৃণমূলের সব বুথ এজেন্টদের গ্রেফতার করো।আবার রামনবমী আসছে। চকোলেট বোম ফেললেও এনআইএকে ঢুকিয়ে দেবে।

‘প্রতিবাদ করলেই এনআইএকে ব্যবহার’: মমতা

পুরুলিয়ায় সব হোটেলে গিয়ে এনআইএ খোঁজ নিচ্ছে, কে থাকছে। তোমার কী? তোমার কী কাজ? কোন হোটেলে কোন পার্টির লোক থাকবে? নির্বাচনের সময় আমরা সরকারি জায়গায় থাকি না। যে হেলিকপ্টার নিয়ে কর্মসূচিতে যাই, সেটাও দলের টাকায় ভাড়া করি।’’ মুখ্যমন্ত্রী আবারও তোপ দাগেন এনআইএকে।

‘প্রতিবাদ করলেই এনআইএকে ব্যবহার’: মমতা

তিনি বলেন, ‘‘এনআইএ, সিবিআই, বিজেপির ভাই ভাই। ইডি আর ইনকাম ট্যাক্স। বিজেপির টাকা তোলার বক্স। আমাদের আছে লক্ষ্মীর ভান্ডার। ওদের আছে ইডির ভান্ডার। আমাদের আছে কৃষির ভান্ডার। ওদের রয়েছে সিবিআই ভান্ডার। বলছে বিজেপি করো। কেন বিজেপি করবে? অত্যাচারী সরকার।’’ মমতা বন্দ্যোপাধ্যায়ের আশঙ্কা, এই সময়ে রাজ্যে সাম্প্রদায়িক অশান্তি তৈরির চেষ্টা করবে বিজেপি।

‘প্রতিবাদ করলেই এনআইএকে ব্যবহার’: মমতা

আর তাই দলের নেতা-কর্মীদের প্রতি তাঁর পরামর্শ, ”ওরা যা করে, করবে। আপনারা কোনও প্ররোচনায় পা দেবেন না। নিজেদের মতো থাকবেন। আর পরেরদিন আপনারা শান্তি মিছিল করবেন। বুঝিয়ে দেবেন, তৃণমূল বাংলায় শান্তি বজায় রাখে। উৎসবের নামে অশান্তি করে না।”

‘প্রতিবাদ করলেই এনআইএকে ব্যবহার’: মমতা

পাশাপাশি নির্বাচন কমিশনকে কটাক্ষ করে তিনি বলেন, ‘‘আপনারা নিরপেক্ষ ভাবে কাজ করুন। আমি আগেই কুর্নিশ করলাম। বিজেপি রোজ করে। নিরপেক্ষ ভাবে কাজ না করলে পৃথিবীর মানুষ ক্ষমা করবে না। আমরা দেশকে ভালবাসি বলে মুখ খুলিনি।’’ এদিনের সভা থেকে মুখ্যমন্ত্রী দলের প্রার্থী শান্তিরাম মাহাতোর হাত ধরে মঞ্চে তুলে বলেন,

‘প্রতিবাদ করলেই এনআইএকে ব্যবহার’: মমতা

‘‘তৃণমূলকে ভোট দিন। নয়তো আগামী দিনে ভারতবর্ষ থাকবে না। আর এখান থেকে বিজেপিকে জেতাবেন না। ওরা সব কেড়ে নেবে। ধর্ম, জাত কেড়ে নেবে। ইডি, সিবিআই লাগিয়ে দেবে।’’

Html code here! Replace this with any non empty raw html code and that's it.

Most Popular

error: Content is protected !!