Tuesday, May 28, 2024
spot_img
spot_img
Homeরাজ্যমন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার ৪১ লক্ষ, দাবি ইডির

মন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার ৪১ লক্ষ, দাবি ইডির

নিয়োগ দুর্নীতির তদন্তে ক্ষুদ্র ও কুটির শিল্পমন্ত্রী চন্দ্রনাথ সিনহার বাড়িতে ১৪ ঘণ্টার তল্লাশি অভিযানে উদ্ধার হয়েছে ৪১ লক্ষ টাকা।এমনই খবর পাওয়া গিয়েছে ইডি সূত্রে ।শুক্রবার সকাল পৌনে ন’টা নাগাদ ইডির আধিকারিকেরা চন্দ্রনাথের বোলপুরের বাড়িতে ঢোকেন। ম্যারাথন তল্লাশি অভিযান এবং জেরা সেরে গোয়েন্দারা রাত সাড়ে ১০টা নাগাদ সেখান থেকে বেরিয়ে যান।

মন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার ৪১ লক্ষ, দাবি ইডির

সেই সাড়ে ১৪ ঘণ্টার তল্লাশিতেই ওই নগদ উদ্ধার করা হয়েছে বলে ইডি সূত্রে খবর। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে জানা গিয়েছে, একটি মোবাইল এবং বেশ কিছু জমির দলিলও তদন্তের স্বার্থে বাজেয়াপ্ত করা হয়েছে। তবে ওই বিপুল পরিমাণ টাকা মন্ত্রীর বাড়িতে কীভাবে এল, তা এখনও স্পষ্ট নয়। সূত্রের খবর, সে সম্পর্কিত সন্তোষজনক তথ্যও নাকি দিতে পারেননি মন্ত্রী। এদিকে, দুর্নীতিতে যোগের কথা অস্বীকার করেছেন চন্দ্রনাথ সিনহা।

মন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার ৪১ লক্ষ, দাবি ইডির

তবে তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করবেন বলেই আশ্বাস দিয়েছেন তিনি।ইডি সূত্রে খবর, রাজ্যের প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত চলাকালীন চন্দ্রনাথের নাম উঠে আসে তদন্তকারীদের হাতে। নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত বলাগড়ের বহিষ্কৃত তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষের সূত্র ধরেই রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথের বাড়িতে অভিযান চালানো হয় বলেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর।

মন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার ৪১ লক্ষ, দাবি ইডির

নিয়োগ ‘দুর্নীতি’র তদন্তে নেমে কুন্তলের বাসস্থানে তল্লাশি চালিয়েছিল ইডি। সেই তল্লাশি অভিযানের সময় একটি রেজিস্টার খাতা তদন্তকারী আধিকারিকদের হাতে আসে। সেখানে ১০০ জন চাকরিপ্রার্থীর তালিকাও পাওয়া যায়। চন্দ্রনাথের মাধ্যমেই ওই ১০০ জন চাকরিপ্রার্থী কুন্তলের সঙ্গে যোগাযোগ করেছিলেন বলে মনে করছেন ইডি আধিকারিকেরা।

মন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার ৪১ লক্ষ, দাবি ইডির

ইডি সূত্রে খবর, কুন্তল এবং চন্দ্রনাথের মধ্যে এক জন মিডলম্যান ছিলেন। তাঁকে জিজ্ঞাসা করেও চন্দ্রনাথের নাম উঠে এসেছে বলে খবর ইডি সূত্রে।তার প্রেক্ষিতেই এই তল্লাশি বলে ইডি সূত্রে খবর।যদিও রাজনৈতিক উদ্দেশ্যে এই তল্লাশি বলে অভিযোগ তৃণমূলের।

Most Popular

error: Content is protected !!