Monday, April 15, 2024
spot_img
Homeরাজ্যভোটের ময়দানে বিমল গুরুং, লড়বেন নির্দল হয়ে

ভোটের ময়দানে বিমল গুরুং, লড়বেন নির্দল হয়ে

পাহাড়ে হারানো জমি উদ্ধার করতে শেষ পর্যন্ত ভোটে লড়ার সিদ্ধান্ত নিলেন গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান বিমল গুরুং। মোর্চা নেতৃত্ব গুরুংয়ের এই সিদ্ধান্তে সিলমোহর দিয়েছে। এ বিষয়ে মোর্চার মুখপাত্র নোমান রাই বলেন, ‘‘মোর্চা সভাপতি বিমল গুরুং নির্দল হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে কেন্দ্রীয় কমিটির আলোচনায় সিদ্ধান্ত হয়েছে।

ভোটের ময়দানে বিমল গুরুং, লড়বেন নির্দল হয়ে

পাহাড়ের বেশ কয়েকটি আঞ্চলিক দল ও স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে আলোচনাও হয়েছে। পাহাড়ের এবং পাহাড়বাসীর ন্যায় ও অধিকার সুনিশ্চিত করতে তিনি ফের নির্বাচনী ময়দানে নামতে চলেছেন। আগামী কয়েক দিনের মধ্যেই গোর্খা জনমুক্তি মোর্চার প্রার্থী হবেন তিনি।’’ সূত্রের খবর, গুরুং যাতে মোর্চার প্রতীকেই লড়াই করতে পারেন সে জন্য দিল্লি গিয়েছেন দলের সম্পাদক রোশন গিরি।

ভোটের ময়দানে বিমল গুরুং, লড়বেন নির্দল হয়ে

নির্বাচন কমিশন গুরুংকে মোর্চার প্রতীকে লড়তে না দিলে সে ক্ষেত্রে নির্দল হিসাবে পাহাড়ে লড়াই করবেন গুরুং বলেই আপাতত স্থির হয়েছে। মোর্চা সূত্রে খবর, গুরুংকে সমর্থন দিতে রাজি হয়েছে হামরো পার্টি-সহ একাধিক ছোট দল। যদিও হামরো পার্টির মুখপাত্র দিপু তামাং বলেন, ‘‘বিমল গুরুং এবং মোর্চা নেতৃত্বের সঙ্গে আলোচনা হয়েছে ঠিকই। তবে এখনও আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি।’’

Most Popular