Tuesday, May 28, 2024
spot_img
spot_img
Homeরাজ্যমন্ত্রী অরূকে তলব ইডির

মন্ত্রী অরূকে তলব ইডির

স্টাফ রিপোর্টার: লোকসভা ভোটের আগে ফের রাজ্যের এক মন্ত্রীকে তলব ইডির। এবার ক্রীড়া ও যুবকল্যাণ দপ্তরের মন্ত্রী তথা তৃণমূলের কোষাধ্যক্ষ অরূপ বিশ্বাসকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, একটি চিটফান্ড মামলায় এই তলব করা হয়েছে।

মন্ত্রী অরূকে তলব ইডির

ইডি সূত্রে জানা গিয়েছে, অ্যালকেমিস্ট চিটফান্ডের লেনদেন পরীক্ষা করতে গিয়ে দেখা গিয়েছে সংস্থার বেশ কয়েক কোটি টাকা গিয়েছে একটি অ্যাকাউন্টে। তবে সেই টাকার কোনও ব্যবসায়িক লেনদেনের জন্য নয়। তাহলে কেন ওই মোটা টাকা নির্দিষ্ট ওই অ্যাকাউন্টে পাঠানো হল তা জানতে তৃণমূলের কোষাধ্যক্ষ অরূপ বিশ্বাসকে তলব করেছে ইডি।

মন্ত্রী অরূকে তলব ইডির

তথ্য যাচাই ও বয়ান রেকর্ড করতে তাঁর সহযোগিতা চাওয়া হয়েছে।ইডি সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার অরূপ বিশ্বাসকে তলবের চিঠি পাঠানো হয়েছিল। তিনি পালটা চিঠিতে সময় চেয়েছেন। সেই সময় দেওয়া হবে কি না তা তদন্তকারীরা আলোচনা করে ঠিক করবেন বলে জানিয়েছেন তদন্তকারীরা।

মন্ত্রী অরূকে তলব ইডির

এদিকে ইডির তলবকে কটাক্ষ করে তৃণমূলের তরফে দাবি করা হয়েছে, অ্যালকেমিস্টের ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন মিঠুন চক্রবর্তী। তাঁকে ভারত সরকার পদ্মভূষণ দিচ্ছে। আর একে তাকে নোটিশ পাঠিয়ে বেড়াচ্ছে। সবার আগে তো মিঠুন চক্রবর্তীকে গ্রেফতার করা উচিত।

মন্ত্রী অরূকে তলব ইডির

পালটা বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে প্রমাণ থাকলে তৃণমূল আদালতে যাচ্ছে না কেন? রাজনৈতিক প্রতিহিংসা হলে তারা আদালতে সেকথা জানাচ্ছে না কেন? অরূপ বিশ্বাসকে নিয়ে কেউ আগ্রহী নয়। সবাই মাথাকে জেলে দেখতে চায়। সেটা যত তাড়াতাড়ি হয় সেটাই মঙ্গল।

Most Popular

error: Content is protected !!