Saturday, March 2, 2024
Homeদেশবাজি কারখানায় বিস্ফোরণ, মৃত ১১

বাজি কারখানায় বিস্ফোরণ, মৃত ১১

মধ্যপ্রদেশে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হল কমপক্ষে ১১ জনের। গুরুতর আহত হয়েছেন ৬০ জন।জানা গিয়েছে, মঙ্গলবার সকালে হরদা জেলার বৈরাগড়ের ওই বাজি কারখানায় আচমকাই আগুন লাগে। তারপর একের পর এক বিস্ফোরণ ঘটে। ভয়ানক শব্দে কেঁপে ওঠে কারখানার আশপাশের এলাকাও।

বাজি কারখানায় বিস্ফোরণ, মৃত ১১

কয়েক কিলোমিটার এলাকা পর্যন্ত সেই বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে।বহু দূর থেকে আগুনের গোলা এবং ধোঁয়া দেখা গিয়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এই বিস্ফোরণের জেরে আশপাশের ৬০টি বাড়িতে আগুন ধরে যায়। ওই বাড়ির বাসিন্দাদের উদ্ধার করা হয়েছে। খালি করে দেওয়া হয়েছে আশপাশের একশোটিরও বেশি বাড়ি।

বাজি কারখানায় বিস্ফোরণ, মৃত ১১

খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পৌঁছে উদ্ধারকাজ শুরু করেছে। উদ্ধারকাজে যোগ দিয়েছিল রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীও। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, বিস্ফোরণের জেরে ৬০ জন শ্রমিক ঝলসে গিয়েছেন। বিস্ফোরণ যখন ঘটে সেই সময় বহু শ্রমিক কারখানার ভিতরেই ছিলেন। বিস্ফোরণের ফলে আগুন এত দ্রুত ছড়িয়ে পড়ে যে, শ্রমিকরা ভিতরেই আটকে পড়েন।

বাজি কারখানায় বিস্ফোরণ, মৃত ১১

মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব ইতিমধ্যেই জেলা প্রশাসনের কর্তাব্যক্তিদের সঙ্গে কথা বলেছেন এবং ঘটনার বিস্তারিত খোঁজ খবর নিয়েছেন। জেলাশাসক ঋষি গর্গ বলেছেন, “দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছেছে। আগুন নিয়ন্ত্রণে আনার কাজ চলছে। পাশাপাশি চলছে উদ্ধার অভিযান।

বাজি কারখানায় বিস্ফোরণ, মৃত ১১

আমরা জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও ডেকেছি।” কীভাবে এই ভয়াবহ আগুন লাগল, তা এখনও অজানা। আপাতত, আগুন নিয়ন্ত্রণ ও হতাহতদের উদ্ধারের উপরই জোর দেওয়া হচ্ছে। তবে, এই অগ্নিকাণ্ডের বিষয়ে বিশদ তদন্ত করা হবে বলে জানিয়েছে মধ্য প্রদেশ পুলিশ।

Most Popular

error: Content is protected !!