Saturday, March 2, 2024
Homeজেলানেতড়ায় ভস্মীভূত ১০ টি দোকান

নেতড়ায় ভস্মীভূত ১০ টি দোকান

হেদায়তুল্লা পুরকাইত, ডায়মন্ড হারবার: শনিবার ভোররাতে শিয়ালদহ ডায়মন্ড হারবার লাইনের নেতড়া রেলস্টেশনের ২ নং প্লাটফর্মের উপর ও তার পাশে আগুনে ভস্মীভূত হয় ১০ টি দোকান। নেতড়া স্টেশনের ২ নং প্লাটফর্মের উপরে পলিথিন দিয়ে তৈরি সারি সারি দোকান। ফলের দোকান , জামাকাপড়, মোবাইল মেরামত সহ বিভিন্ন প্লাস্টিকের দোকান। প্রতিদিন সকাল থেকে রাত ন’টা পর্যন্ত দোকান খুলে বসেন দোকানদাররা।

নেতড়ায় ভস্মীভূত ১০ টি দোকান

প্রতিদিনের মতো শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নেতড়া ২ নং প্লাটফর্মে দোকানে কেনাবেচা করে সন্ধ্যায় দোকান বন্ধ করে যে যাঁর বাড়ি চলে যান। ভোররাতে দোকানে আগুন লাগার খবর পেয়ে দৌড়ে আসেন দোকানদাররা। প্রথমে নিজেরা আগুন নেভানোর কাজে হাত লাগান। পরে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের দু’টি ইঞ্জিন। ততক্ষণে আগুন ছড়িয়ে পড়ে প্লাটফর্মের পিছনে থাকা চামড়া ব্যাগ তৈরির কারখানাতে।

নেতড়ায় ভস্মীভূত ১০ টি দোকান

আগুনে ভস্মীভূত হয়ে যাওয়া ব্যাগের দোকানের মালিক সেখ আলমগীর জানান, ভোর চারটে নাগাদ তাঁর এক পরিচিত ফোন করে জানায় দোকানে আগুন লেগেছে। খবর পেয়েই দৌড়ে আসেন নেতড়া রেলস্টেশনে। ততক্ষণে আগুনে সব শেষ। দোকানের কোনও চিহ্ন নেই। আগুন লাগার জন্য ভোরে বেশ কিছুক্ষণ ডায়মন্ড হারবার-শিয়ালদহ লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে ডায়মন্ড হারবার জিআরপিএস ও আরপিএফ।

নেতড়ায় ভস্মীভূত ১০ টি দোকান

দমকলের দু’টি ইঞ্জিন আসে। দমকলের কর্মীদের কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। হতাহতের কোনও খবর নেই। প্লাটফর্মে দোকানগুলিতে আগুন লাগার কারণে যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন রেলযাত্রীরা। তদন্ত শুরু করেছে রেলপুলিশ।

Most Popular

error: Content is protected !!