Friday, April 19, 2024
spot_img
Homeরাজ্যগঙ্গাসাগরমুখী সাধুদের নিগ্রহ, গ্রেফতার ১২

গঙ্গাসাগরমুখী সাধুদের নিগ্রহ, গ্রেফতার ১২

স্টাফ রিপোর্টার: গঙ্গাসাগরে যাওয়ার সময় তিন সাধুর ওপর শারীরিক নির্যাতনের অভিযোগ।স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার উত্তরপ্রদেশ থেকে তিন সাধু সহ পাঁচজন একটি চার চাকার গাড়িতে গঙ্গাসাগর যাচ্ছিলেন। মাঝপথে ওই গাড়িটি পুরুলিয়ার কাশিপুর থানার গৌরাঙ্গডি মোড়ে থামে।

গঙ্গাসাগরমুখী সাধুদের নিগ্রহ, গ্রেফতার ১২

স্থানীয়দের অভিযোগ, সেখানে তিন তরুণী সাইকেল নিয়ে বাড়ি ফেরার সময় গাড়ি নিয়ে তাদের পিছু ধাওয়া করেছিল ওই তিন গেরুয়া বসমধারি সহ পাঁচজন। ফলে ভয়ে ওই তরুণীরা সাইকেল ফেলে ছুটে পাশের একটি ইট ভাটায় পৌঁছান। পরে ছেলে ধরার গুজর রটতেই ওই গাড়িকে ঘিরে ধরে এলাকার উত্তেজিত মানুষ।

গঙ্গাসাগরমুখী সাধুদের নিগ্রহ, গ্রেফতার ১২

অভিযোগ, তিন সাধু সহ পাঁচজনকে মারধর করার পাশপাশি তাদের গাড়িটি ভাঙচুর চালানো হয়। পরে পুলিশ গিয়ে আক্রান্তদের উদ্ধার করে থানায় নিয়ে আসে। উদ্ধার করা হয় ভাঙা চার চাকার গাড়িটি। যদিও আক্রান্ত সাধুদের দাবি, তারা গঙ্গাসাগর যাওয়ার পথে গৌরাঙ্গডি মোড়ে নেমেছিলেন। সেখানে কয়েকজন তাদের টাকা পয়সা দিয়ে সেবা করেন।

গঙ্গাসাগরমুখী সাধুদের নিগ্রহ, গ্রেফতার ১২

পরে সেখানকার একটি ইট ভাটায় কিছু দান দক্ষিণ নিতে গিয়েছিলেন। ওই সময় তিন তরুণীকে পথ জানার জন্য জিজ্ঞেস করার জন্য ডেকেছিলেন। কিন্তু ভাষাগত সমস্যার জন্য তারা ভুল বুঝে ভয়ে পালিয়ে যায়। তারপর আচমকা তাদের গাড়ি আটকে ভাঙচুর চালায় ওই এলাকায় অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা।

গঙ্গাসাগরমুখী সাধুদের নিগ্রহ, গ্রেফতার ১২

আক্রান্ত সাধুরা জানিয়েছেন, “আমরা গঙ্গাসাগর যাচ্ছিলাম। তখন আমাদের গাড়ি ভাঙচুর হয়েছে। মারধর করেছে। ভয়ে অজ্ঞান হয়ে গিয়েছি। পুলিশ ছাড়িয়ে নিয়ে গিয়েছে।” সাধুরা জানিয়েছেন, গঙ্গাসাগর মেলায় না গিয়ে তাঁরা নিজেদের বাড়ি উত্তরপ্রদেশের বেরিলিতে ফিরে যাবেন।পুলিশ জানিয়েছে,

গঙ্গাসাগরমুখী সাধুদের নিগ্রহ, গ্রেফতার ১২

গৌরাঙ্গডি গ্রামের এক বাসিন্দার অভিযোগের ভিত্তিতে তিন সাধু সহ পাঁচ জনের বিরুদ্ধে নিগ্রহের চেষ্টার একটি মামলা রুজু করা হয়েছে। অন্যদিকে, আক্রান্ত এক সাধুর অভিযোগে অজ্ঞাত গৌরাঙ্গডি এলাকার অজ্ঞাত পরিচয় ১৫০ জনের বিরুদ্ধে গাড়ি থামিয়ে মারধর ও ভাঙচুরের মামলা রুজু হয়েছে। এই ঘটনায় গ্রেপ্তার হয়েছে ১২ জন। ১২ অভিযুক্তকে শনিবার রঘুনাথপুর আদালতে তোলা হয়েছে বলে খবর।

Most Popular