Wednesday, February 28, 2024
Homeদেশদেশের পরিচ্ছন্নতম শহর ইন্দোর, সুরাট

দেশের পরিচ্ছন্নতম শহর ইন্দোর, সুরাট

টানা সপ্তমবার দেশের পরিচ্ছন্নতম শহরের মুকুট ধরে রাখল ইন্দোর। তবে এবার এই শহরের একার মাথায় উঠল না এই মুকুট। তার সঙ্গে সুরাটও যৌথভাবে এই প্রথম বার সবচেয়ে পরিচ্ছন্ন শহরের পুরস্কার পেল। এবার এই শহরের হাতে যে সম্মান উঠতে চলেছিল, তা সকলেই আন্দাজ করতে পেরেছিলেন।

দেশের পরিচ্ছন্নতম শহর ইন্দোর, সুরাট

দিল্লিতে আয়োজিত অনুষ্ঠানে দেশের সবচেয়ে পরিচ্ছন্ন শহরের জন্য ইন্দোরের নাম ডাকা হলে সকলেই আনন্দে ফেটে পড়েন। পাশাপাশি ওই শহরের কর্পোরেশন সদর দফতরে এলইডি স্ক্রিনে সম্প্রচার দেখে জনপ্রতিনিধি, কর্মকর্তা-কর্মচারীরা আনন্দে লাফিয়ে ওঠেন। এবারের থিম ছিল সম্পদের অপচয় না করা।

দেশের পরিচ্ছন্নতম শহর ইন্দোর, সুরাট

ইন্দোর এবং সুরাট ৪৪৭৭ শহরের মধ্যে ৯৫০০ পয়েন্ট নিয় সর্বোচ্চ নম্বর পেয়েছে।অনুষ্ঠানে রাষ্ট্রপতি মুর্মু এই উপলক্ষ্যে বলেন যে, পরিচ্ছন্নতা অভিযানকে গণআন্দোলনে পরিণত করতে সবাই সহযোগিতা করেছেন। গান্ধীজির চিন্তা ও পরিচ্ছন্নতার গুরুত্ব নিয়ে কাজ করাটাই আমাদের ঐতিহ্য।

দেশের পরিচ্ছন্নতম শহর ইন্দোর, সুরাট

স্বচ্ছ ভারত মিশনের দ্বিতীয় পর্যায়ে, আরও বেশি সংখ্যকজিনসের পুনর্ব্যবহার এবং রিসাইকেলের উপর জোর দেওয়া হচ্ছে।আমাদের যুব সমাজেরও বিরাট দায়িত্ব। যদি তাঁরা দৃঢ়প্রতিজ্ঞ হন, তাহলে আগামী বছরগুলিতে ভারতকে বিশ্বের সবচেয়ে পরিচ্ছন্ন দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্য অর্জন করা যেতে পারে।

Most Popular

error: Content is protected !!