Saturday, April 13, 2024
spot_img
Homeজেলাগঙ্গাসাগর মেলার উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

গঙ্গাসাগর মেলার উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

প্রদীপকুমার সিংহ, গঙ্গাসাগর: গঙ্গাসাগর মেলার উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দুপুর তিনটে নাগাদ হেলিকপ্টারে হেলিপ্যাডে অবতরণ করেন। সেখানে মঞ্চের এক অনুষ্ঠান থেকে তিনি গঙ্গাসাগরের আশপাশে এলাকার কিছু প্রকল্পের উদ্বোধন করেন। গঙ্গাসাগরে বিস্তীর্ণ এলাকায় পানীয় জল এবং খালের উপর ব্রিজ সহ বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করেন।

গঙ্গাসাগর মেলার উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

এই প্রকল্পগুলি তৈরি করতে প্রায় ৭০০ কোটি টাকা খরচ হয়েছে।এখান থেকে ভারত সেবাশ্রমে যান এবং সেখানে স্বামীজিদের সংবর্ধনা গ্রহণ করেন এবং স্বনির্ভর গোষ্ঠীর একটি প্রকল্পের উদ্বোধন করেন। তারপর কপিলমুনি আশ্রমে যান। সেখানে আশ্রমের ভিতরে ঢুকে আরতি, পূজার্চনা করেন।

গঙ্গাসাগর মেলার উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

পরে সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, কুম্ভ মেলায় যাতায়াত করতে হয় বাস বা ট্রেনে করে। কিন্তু গঙ্গাসাগর মেলায় আসতে গেলে নদীপথ পেরোত হয়। আগে মানুষ বলত, সব তীর্থ বারবার, গঙ্গাসাগর একবার। এখন গঙ্গাসাগর বার বার, অন্য তীর্থ একবার। তিনি ইউনেস্কোর কাছে গঙ্গাসাগর মেলাকে হেরিটেজ স্বীকৃতি দেওয়ার আবেদন জানান।

গঙ্গাসাগর মেলার উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

তিনি কেন্দ্রীয় সরকার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে বলেন, কুম্ভমেলা করতে গেলে কেন্দ্রীয় সরকার সাহায্য দেয়। কিন্তু গঙ্গাসাগরে এত বড় মেলা হয়, তেমন সাহায্য মেলে না। গত বছর এখানে ৮০ লক্ষের ওপর পুণ্যার্থীদের ভিড় হয়েছিল। এবার আরও বেশি পুণ্যার্থীর ভিড় হবে বলে তিনি আশা করেন।

গঙ্গাসাগর মেলার উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

এই মেলা উপলক্ষে যেসব কর্মী কাজ করছেন, আশা কর্মী থেকে আরম্ভ করে সাংবাদিক বন্ধু, যাঁরা জলের কাজ করছেন, লাইটিংয়ের কাজ করছেন, সমস্ত মানুষের জন্য ৫ লক্ষ টাকার বিমা করা হয়েছে। মুখ্যমন্ত্রী আরও বলেন, যদি কেউ অসুস্থ হন অথবা কোথাও কোনও দুর্ঘটনা ঘটে, তার জন্য স্বাস্থ্য কেন্দ্রে তিনশোটি বেড রেডি থাকবে। তাছাড়াও ইমারজেন্সি হলে কলকাতার হাসপাতালগুলিতে পাঠানো যাবে।

Most Popular