Tuesday, February 27, 2024
Homeদেশআরব সাগরে নজরদারি বাড়াল নৌসেনা

আরব সাগরে নজরদারি বাড়াল নৌসেনা

আরব সাগরে নজরদারি বাড়াল ভারতীয় নৌসেনা। অত্যাধুনিক যুদ্ধজাহাজ মোতায়েন করা থেকে আকাশপথে নজরদারি, সবদিকেই জোর বাড়ানো হচ্ছে। বিশেষ সতর্কতা জারি করা হয়েছে কোস্ট গার্ডেও।গত কয়েক সপ্তাহে একাধিকবার হামলার মুখে পড়েছে ভারতীয় জাহাজগুলো। তার জেরেই বাড়তি সতর্কতা নৌসেনার।রবিবার প্রতিরক্ষা মন্ত্রকের তরফে বিবৃতিতে জানানো হয়েছে,

আরব সাগরে নজরদারি বাড়াল নৌসেনা

গত কয়েক সপ্তাহে লোহিত সাগর, এডেন উপসাগর ও আরব সাগর এলাকায় বারবার পণ্যবাহী জাহাজের উপর হামলা হয়েছে। প্রশ্নের মুখে পড়েছে জাহাজের নিরাপত্তা। পোরবন্দর থেকে মাত্র ২২০ নটিক্যাল মাইল দূরত্বে এমন ঘটনা থেকে স্পষ্ট, আগামী দিনে ভারতের দিকে হামলা আরও বাড়তে পারে।

আরব সাগরে নজরদারি বাড়াল নৌসেনা

সমস্ত ঘটনার দিকে কড়া নজর রাখছে ভারতীয় নৌসেনা।প্রতিরক্ষা মন্ত্রকের আরও জানিয়েছে, পণ্যবাহী জাহাজের নিরাপত্তা বজায় রাখা নৌসেনার অন্যতম প্রধান কর্তব্য। সেই জন্যই আরব সাগর এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে।ডেস্ট্রয়ার ও ফ্রিগেট যুদ্ধজাহাজ নিয়ে তৈরি হয়েছে বিশেষ টাস্ক ফোর্সও।

আরব সাগরে নজরদারি বাড়াল নৌসেনা

আকাশপথেও নজরদারি চালানো হবে গোটা এলাকাজুড়ে। যদি কোনও পণ্যবাহী জাহাজ বিপদে পড়ে সংকেত পাঠায়, তাহলে সঙ্গে সঙ্গে সাহায্য করবে নৌবাহিনী। নজরদারি চালানোর ক্ষেত্রে নৌসেনাকে সাহায্য করবে কোস্ট গার্ড।

Most Popular

error: Content is protected !!