Friday, March 1, 2024
Homeদেশইডির চার্জশিটে প্রিয়াঙ্কার নাম

ইডির চার্জশিটে প্রিয়াঙ্কার নাম

আর্থিক প্রতারণা মামলায় ইডির চার্জশিটে অন্তর্ভুক্ত হল কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধী বঢরার নাম।ইডি সূত্রের খবর, ২০০৯-এ অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভান্ডারির সঙ্গে প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট বঢরা একটি বেনামি সম্পত্তি কিনেছিলেন লন্ডনে। সেই মামলাতেই চার্জশিটে নাম উল্লিখিত হয়েছে কংগ্রেস নেত্রীর।

ইডির চার্জশিটে প্রিয়াঙ্কার নাম

ইডির তরফে ব্রিটেনে বসবাসকারী ভারতীয় ব্যবসায়ী সিসি ওরফে চেরুভাতুর চাকুট্টি থাম্পি এবং সুমিত চড্ডাকে বেনামে সম্পত্তি কেনাবেচার মামলায় অভিযুক্ত করে একটি চার্জশিট পেশ হয়। প্রিয়াঙ্কা গান্ধী এবং রবার্ট বঢরাকে হরিয়ানায় তাদের একটি জমি থাম্পিকে বিক্রি করেছিলেন বলেও চার্জশিটে জানানো হয়েছে।

ইডির চার্জশিটে প্রিয়াঙ্কার নাম

তবে চার্জশিটে প্রাক্তন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর কন্যাকে অভিযুক্ত করা হয়নি। গত লোকসভা ভোটের আগে লন্ডনের ওই বাড়ি নিয়ে রবার্ট বঢরা ও তাঁর সচিবের কিছু ইমেলের আদান-প্রদানের তথ্য প্রকাশ করেছিল নরেন্দ্র মোদীর সরকার। যেখানে বাড়িটি মেরামতির জন্য টাকা দেওয়া নিয়ে দু’পক্ষের কথা হয়েছে।

ইডির চার্জশিটে প্রিয়াঙ্কার নাম

প্রসঙ্গত এর আগে ইডি দাবি করেছিল, অগুস্তা ওয়েস্টল্যান্ডকে ভিভিআইপি হেলিকপ্টারের বরাত এবং একটি বিদেশি সংস্থাকে তেল মন্ত্রকের বরাত পাইয়ে দেওয়ার ঘুষ হিসেবেই সঞ্জয় ভান্ডারির লন্ডনের সম্পত্তি পেয়েছিলেন রবার্ট বঢরা।

Most Popular

error: Content is protected !!