Wednesday, February 28, 2024
Homeদেশ'১১ জায়গায় বোমা রেখেছি', হুমকি ইমেইল আরবিআইসহ আরও ২ ব্যাঙ্কে

‘১১ জায়গায় বোমা রেখেছি’, হুমকি ইমেইল আরবিআইসহ আরও ২ ব্যাঙ্কে

মঙ্গলবার ইমেইলে বোমা হামলার হুমকি পেল রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার মুম্বই শাখা। তবে শুধু আরবিআই-তেই নয়, একই রকম হুমকি ইমেইল এসেছে মুম্বইয়ের এইচডিএফসি এবং আইসিআইসিআই ব্যাঙ্কের শাখাতেও।পুলিশ জানিয়েছে, ‘খিলাফত.ইন্ডিয়া’ নামে এক ইমেইল আইডি থেকে এই হুমকি ইমেইলগুলি করা হয়েছে।

'১১ জায়গায় বোমা রেখেছি', হুমকি ইমেইল আরবিআইসহ আরও ২ ব্যাঙ্কে

ইমেইলে বলা হয়েছে, আমরা মুম্বইয়ের ১১টি ভিন্ন ভিন্ন জায়গায় বোমা রেখে দিয়েছি। ওই ইমেইলে আরও জানা গিয়েছে, আরবিআই গভর্নর শক্তিকান্ত দাস এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের পদত্যাগ দাবি করা হয়েছে। অভিযোগ করা হয়েছে, বেসরকারি ব্যাঙ্কগুলির সঙ্গে মিলে আরবিআই যে জালিয়াতি করেছে, তাতে আরবিআই-এর গভর্নর ও অর্থমন্ত্রী ছাড়া, ব্যাঙ্কিং সেক্টরের কয়েকজন বিশিষ্ট কর্তা এবং ভারত সরকারের কয়েকজন মন্ত্রী জড়িত আছেন।

'১১ জায়গায় বোমা রেখেছি', হুমকি ইমেইল আরবিআইসহ আরও ২ ব্যাঙ্কে

তাই, আরবিআই-এর গভর্নর ও অর্থমন্ত্রীকে প্রেস বিবৃতি দিয়ে এই জালিয়াতির বিষয়ে সবটা জানিয়ে, ইস্তফা দিতে বলা হয়েছে। এছাড়া দাবি করা হয়েছে, এই দুজনকে এবং এর সঙ্গে আরও যারা যারা জড়িত, তাদের সকলকে শাস্তি দিতে হবে কেন্দ্রীয় সরকারকে। ইমেইলে অবশ্য বলা হয়েছিল, এদিন বেলা ১.৩০-এ বোমাগুলিতে বিস্ফোরণ ঘটবে। তবে, তা ঘটেনি।

'১১ জায়গায় বোমা রেখেছি', হুমকি ইমেইল আরবিআইসহ আরও ২ ব্যাঙ্কে

অবিলন্বে আরবিআই এবং এইচডিএফসি ও আইসিআইসিআই ব্যাঙ্কের পক্ষ থেকে, এই হুমকির বিষয়ে জানানো হয়। সঙ্গে সঙ্গে, ঘটনাস্থলে পৌঁছে গিয়েছিল পুলিশ। মুম্বই পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা, হুমকির মুখে থাকা ভবনগুলিতে তন্ন তন্ন করে অনুসন্ধান চালানো হয়। তবে, তল্লাশিতে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। এই ঘটনার বিষয়ে এমআরএ মার্গ থানায় একটি এফআইআর দায়ের করা হয়েছে।

Most Popular

error: Content is protected !!