Saturday, March 2, 2024
Homeখেলাপদ্মশ্রী ফেরালেন বজরং

পদ্মশ্রী ফেরালেন বজরং

এই বছরের শুরু থেকেই ভারতীয় কুস্তিগীরদের একটি অংশ ভারতীয় রেসলিং ফেডারেশনে ব্রিজভূষণ শরণ সিংয়ের দীর্ঘদিন ধরে চলা স্বেচ্ছাচারিতা ও শোষণের বিরুদ্ধে প্রতিবাদ করছিল৷ ব্রিজভূষণের বিরুদ্ধেও মহিলা কুস্তিগীরদের যৌন শোষণের মারাত্মক অভিযোগ রয়েছে।

পদ্মশ্রী ফেরালেন বজরং

ব্রিজভূষণ শরণ সিং একজন বিজেপি সাংসদ এবং দীর্ঘদিন ধরে ভারতীয় রেসলিং ফেডারেশনের সভাপতি ছিলেন।কুস্তিগীরদের দীর্ঘ আন্দোলনের পর সম্প্রতি ব্রিজভূষণ সিংকে সভাপতির পদ ছাড়কে বাধ্য হন৷ তবে যে নতুন ব্যক্তিকে প্রেসিডেন্ট নিয়োগ দেওয়া হয়েছে তিনিও ব্রজভূষণ সিংয়ের শিবিরের।

পদ্মশ্রী ফেরালেন বজরং

এই ঘটনায় সাক্ষী মালিক বৃহস্পতিবার কুস্তি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।আর এবার আরও বড় পদক্ষেপ নিলেন বজরং পুনিয়া।দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে তিনি পদ্মশ্রী ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বজরং নিজের এক্স হ্যান্ডেলে লিখেছেন, ‘আমরা সত্যের জন্য লড়াই করছিলাম। মহিলাদের সম্মানের জন্য লড়াই করছিলাম।

পদ্মশ্রী ফেরালেন বজরং

আমরা সক্রিয় অ্যাথলিট। দেশের জন্য পদক জয়ই আমাদের কাছে প্রাধান্য পায়। আমি মনে করি না মেয়েরা সুবিচার পাবে কারণ সিস্টেমই সেরকম নয়। মহিলাদের ভেঙে ফেলার চেষ্টা করা হয়। বিচারব্যবস্থায় আমাদের এখনও আস্থা রয়েছে। তবে সরকার কথা রাখেনি। তাই পদ্মশ্রী পুরস্কার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফেরত দিলাম।’

Most Popular

error: Content is protected !!