Wednesday, February 28, 2024
Homeখেলাকুস্তি ছাড়ার সিদ্ধান্ত সাক্ষীর

কুস্তি ছাড়ার সিদ্ধান্ত সাক্ষীর

শেষ পর্যন্ত কুস্তি ফেডারেশনের প্রধান পদে বসলেন ব্রিজভূষণেরই ঘনিষ্ঠ সঞ্জয় সিং।তাই প্রিয় কুস্তি ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করলেন অলিম্পিক পদকজয়ী সাক্ষী মালিক। প্রতিবাদী কুস্তিগিরদের মতে, ভারতীয় কুস্তিতে অন্ধকার যুগ চলছে। বৃহস্পতিবার সকাল থেকেই শুরু হয় কুস্তি ফেডারেশনের নির্বাচন। এদিনই প্রকাশ হয় নির্বাচনের ফল।

কুস্তি ছাড়ার সিদ্ধান্ত সাক্ষীর

দেখা যায়, ভোটে জিতে ফেডারেশনের নতুন প্রধান হলেন সঞ্জয় সিং। ব্রিজভূষণের ঘনিষ্ঠ হিসাবেই তিনি পরিচিত। মোট ৪৭টি ভোটের ৪০টিই পড়ে তাঁর পক্ষে। প্রতিবাদী কুস্তিগিরদের সমর্থিত অনিতা শেওরানকে কার্যত ধরাশায়ী করে ফেলেছেন তিনি। অর্থাৎ ব্রিজভূষণ নিজে কোনও পদে না থাকলেও তাঁর প্রভাব থেকেই যাবে কুস্তি ফেডারেশনে।

কুস্তি ছাড়ার সিদ্ধান্ত সাক্ষীর

এদিকে ব্রিজভূষণের ঘনিষ্ঠ সঞ্জয় নির্বাচিত হতেই কান্নায় ভেঙে পড়েন সাক্ষী মালিক, বজরং পুনিয়া, ভিনেশ ফোগাটরা। সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাক্ষী বলেন, “ব্রিজভূষণের ব্যবসার অংশীদার এখন ফেডারেশনের কর্তা। তাই আমি কুস্তি ছেড়ে দেব।” প্রতিবাদী কুস্তিগির ভিনেশ ফোগাট বলেন, “এই দেশে কীভাবে ন্যায়বিচার পাব তা আমার জানা নেই।

কুস্তি ছাড়ার সিদ্ধান্ত সাক্ষীর

আমাদের কুস্তির কেরিয়ার কোন পথে যাবে তাও জানা নেই। আজকের নির্বাচনের এই ফলাফলের জেরে আগামী দিনে মহিলা কুস্তিগিরদের উপরে নির্যাতন আরও বাড়বে।” বজরং পুনিয়া বলেন, সত্যের জন্য় লড়াই করার পরেও ব্রিজভূষণের ঘনিষ্ঠই ফেডারেশনের প্রধান হলেন।

Most Popular

error: Content is protected !!