Tuesday, February 27, 2024
Homeরাজ্যরাবিশ বোঝাই গাড়ি রুখলেন খোদ ফিরহাদ

রাবিশ বোঝাই গাড়ি রুখলেন খোদ ফিরহাদ

স্টাফ রিপোর্টার: মাঝেরহাট ব্রিজের ওপর রাবিস বোঝাই লরি হাতেনাতে ধরলেন খোদ মেয়র তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। কলকাতায় বহু পুরনো বাড়ি ভেঙে সেখানে গড়ে উঠছে বহুতল। সেই আবর্জনা অনেকেই আবার ফেলছেন পুকুরে। তার ফলে জলাশয় ভরাট হয়ে যাচ্ছে। এই সমস্যার সমাধানে কলকাতা পুরসভার তরফে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে।

রাবিশ বোঝাই গাড়ি রুখলেন খোদ ফিরহাদ

তা সত্ত্বেও সোমবার দুপুরে মাঝেরহাট ব্রিজে রাবিশ বোঝাই গাড়ি দেখে কার্যত বিরক্ত ফিরহাদ হাকিম। অবৈধভাবে পুকুর ভরাট করার জন্য লরিটি রাবিস নিয়ে যাচ্ছিল বলে অভিযোগ। জোকায় ১৬ নম্বর বরোয় বৈঠক করতে যাওয়ার পথেই বিষয়টি দেখতে পান মেয়র ফিরহাদ হাকিম। তিনি লরিটিকে হাতেনাতে ধরেন।

রাবিশ বোঝাই গাড়ি রুখলেন খোদ ফিরহাদ

এরপর পুলিশ প্রশাসনের ভূমিকায় ক্ষোভ উগরে দেন তিনি। কর্তব্যরত এক পুলিশ কর্মীকেই প্রশ্ন করেন, “কীভাবে পুলিশের নজর এড়িয়ে গেল এই লরি?” তাঁর বক্তব্য, যেখানে তিনি নিজেই খালি চোখে দেখে বুঝতে পারছেন, এই মাটি অবৈধভাবে নিয়ে যাওয়া হচ্ছে, সেখানে পুলিশ বুঝল না?

রাবিশ বোঝাই গাড়ি রুখলেন খোদ ফিরহাদ

তিনি বলেন, “এইভাবে আমাদের একা যদি পরিবেশের জন্য লড়তে হয়, তাহলে কীভাবে হয়? আমি পুলিশ কমিশনারের কাছে অনুরোধ করব, মাঝেরহাট ব্রিজ থেকে সাউথের রাস্তায় নজরদারি আরও কড়া করতে। এই অঞ্চলে জলাশয় বোঝাইয়ের যে পুরনো রোগ, তা পুলিশ ছাড়া আটকানো যাবে না।

রাবিশ বোঝাই গাড়ি রুখলেন খোদ ফিরহাদ

আমরা সি অ্যান্ড ডি প্ল্যান্ট বসিয়েছি। যদি কেউ বাড়ি ভাঙে, সেই রাবিশ সি অ্যান্ড ডি প্ল্যান্টে যাবে। তা না হয়ে পাচার হয়ে যাচ্ছে।”

Most Popular

error: Content is protected !!