Tuesday, February 27, 2024
Homeদেশবন্যায় বিপর্যস্ত তামিলনাড়ু, বন্ধ স্কুল

বন্যায় বিপর্যস্ত তামিলনাড়ু, বন্ধ স্কুল

ঘূর্ণিঝড় মিগজাউমের বিপর্যয়ের পর এবার বৃষ্টিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হল তামিনাড়ুতে। যার জেরে ব্যাহত হয়েছে গোটা রাজ্যের স্বাভাবিক জীবনযাপন।রবিবার থেকে দক্ষিণ তামিলনাড়ুর তিরুনেলভেলি, তুতিকোরিন, টেনকাসি এবং কন্যাকুমারী জেলায় অতি ভারী বৃষ্টিতে বন্যা দেখা দিয়েছে।

বন্যায় বিপর্যস্ত তামিলনাড়ু, বন্ধ স্কুল

এই পরিস্থিতিতে ওইচার জেলায় সোমবার সরকারি ছুটি ঘোষণা করা হয়।পাশাপাশি তুতিকোরিনগামী বেশ কয়েকটি বিমানকে ঘুরিয়ে দেওয়া হয়েছে। তিরুনেলভেলি থেকে আসা বন্দে ভারত ট্রেন-সহ মোট ১৭টি ট্রেনও আংশিকভাবে বা পুরোপুরি বাতিল করা হয়েছে। অতি বৃষ্টির কারণে পাপানাসাম, পেরুঞ্জনি এবং পেচুপারাই বাঁধ থেকে জল ছাড়তে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ।

বন্যায় বিপর্যস্ত তামিলনাড়ু, বন্ধ স্কুল

ফলে দক্ষিণের অধিকাংশ জেলাই এখন হাঁটুজল বা কোমর-জলের নীচে। জেলাশাসকদের বাঁধগুলিতে জলের যথাযথ ব্যবস্থাপনা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। ত্রাণ ও উদ্ধার অভিযানের জন্য তিনি বেশ কয়েকজন মন্ত্রী এবং সচিবদের মোতায়েন করেছেন। জেলাশাসকদের মুখ্যমন্ত্রী উপদ্রুত এলাকাগুলিতে ত্রাণ কেন্দ্র এবং নৌকা প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছেন।

বন্যায় বিপর্যস্ত তামিলনাড়ু, বন্ধ স্কুল

তিরুনেলভেলি এবং তুতিকোরিন জেলায় ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর দুটি দল। সঙ্গে রয়েছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীও। মৎস্যজীবীদের এই দুর্যোগের মধ্যে সমুদ্রে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

Most Popular

error: Content is protected !!