Tuesday, February 27, 2024
Homeখেলাফুটবল বিশ্বকাপ আয়োজন করতে ইচ্ছুক ভারত

ফুটবল বিশ্বকাপ আয়োজন করতে ইচ্ছুক ভারত

২০৩৪ সালে ফের একবার এশিয়ার বুকে বসতে চলেছে ফুটবল বিশ্বকাপ। কাতারের পর এবার কাপযুদ্ধের আয়োজন সৌদি আরবে হতে চলেছে। তবে সেই বিশ্বকাপের কয়েকটি ম্যাচ ভারতের মাটিতেও আয়োজিত হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। এমনটাই জানিয়েছেন সর্ব ভারতীয় ফুটবল ফেডারশনের সভাপতি কল্যাণ চৌবে।

ফুটবল বিশ্বকাপ আয়োজন করতে ইচ্ছুক ভারত

তবে শেষ পর্যন্ত বিশ্বকাপের আয়োজন করতে হলে কিন্তু ফিফা ও মূল আয়োজক দেশ সৌদি আরবের দিকে তাকিয়ে থাকতেই হবে।২০৩৪ সালের ফুটবল বিশ্বকাপ ৪৮ দলের বিশ্বকাপ হতে চলেছে। যেখানে খেলা হবে ১০৪টি ম্যাচ।‌ ভারতের ইচ্ছা অন্তত ১০টি ম্যাচ যাতে তারা আয়োজন করতে পারে।

ফুটবল বিশ্বকাপ আয়োজন করতে ইচ্ছুক ভারত

৯ নভেম্বর এআইএফএফের এক্সিকিউটিভ কমিটির তরফে একটি মিটিং আয়োজন করা হয়। সেখানেও এই বিষয়ে আলোচনা হয়েছে। যাতে সঠিক পরিকল্পনার মাধ্যমে সৌদি আরবের সঙ্গে ভারত যুগ্ম আয়োজক হিসেবে বিশ্বকাপ আয়োজন করতে পারে। গত ১৮ অক্টোবর এশিয়ান ফুটবল কনফেডারেশনের তরফে একটি জরুরি ভিত্তিতে বৈঠক ডাকা হয়েছিল।

ফুটবল বিশ্বকাপ আয়োজন করতে ইচ্ছুক ভারত

যেখানে সকলে সৌদি আরবের আয়োজক হওয়ার বিষয়টিকে সমর্থন জানান। ভারতের তরফে ও সৌদি আরবের প্রতি সমর্থন জানানো হয়। জানা গিয়েছে ভারতের তরফে এক্সিকিউটিভ কমিটির সদস্যদের জানানো হয় যে তারা ২০৩৪ সালের ফুটবল বিশ্বকাপের কয়েকটি ম্যাচ আয়োজন ইচ্ছুক। তবে সবটাই নির্ভর করবে সৌদি আরব এবং ফিফার সিদ্ধান্তের উপর।

Most Popular

error: Content is protected !!