Tuesday, February 27, 2024
Homeরাজ্য‘ভারতকে নেতৃত্ব দেবে বাংলাই’: মমতা

‘ভারতকে নেতৃত্ব দেবে বাংলাই’: মমতা

স্টাফ রিপোর্টার : চলতি সপ্তাহের শেষে দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২০ ডিসেম্বর প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক রয়েছে তাঁর। যে বৈঠকের আলোচনায় উঠে আসতে পারে রাজ্যের বকেয়ার বিষয়টিও।তবে তার আগে ফের কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে সরব হলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

‘ভারতকে নেতৃত্ব দেবে বাংলাই’: মমতা

মঙ্গলবার শিলিগুড়ির সরকারি সভা মুখ্য়মন্ত্রী বলেন, “কেন্দ্রীয় সরকার ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে দিয়েছে। যাঁরা কাজ করেছে, তাঁদেরও টাকা দেয়নি। আবাস যোজনার টাকা বন্ধ করে দিয়েছে। গ্রামীণ রাস্তার টাকা বন্ধ করে দিয়েছে। স্বাস্থ্য যোজনার টাকা বন্ধ করে দিয়েছে। মনে রাখবেন এই টাকা ওদের পকেটের টাকা নয়। আমাদের টাকা আমাদের দিচ্ছে না।

‘ভারতকে নেতৃত্ব দেবে বাংলাই’: মমতা

আমার রাস্তার টাকা দিচ্ছে না। আমাদের উন্নয়নের টাকা বন্ধ করে দিয়েছে। ওবিসি-দের টাকা বন্ধ করে দিয়েছে। সংখ্যালঘুদের টাকা বন্ধ করে দিয়েছে। স্বাস্থের টাকা বন্ধ করে দিয়েছে। শুনে রাখুন বিজেপি সরকার, আমার ভোটের সময় ৫ কেজি চাল-আটা দিই না, আমরা সারা বছর দিই। আবার ভোট আসছে তাই ঘণ্টা বাজাচ্ছে, ৫ কেজি চাল দেঙ্গে, কত দিন দেবে?

‘ভারতকে নেতৃত্ব দেবে বাংলাই’: মমতা

১৫ লক্ষ টাকা দেবে বলেছিল, সবার অ্যাকাউন্টে, মিলেছে? মেলেনি।”১৯ তারিখ দিল্লির কনস্টিটিউশন হলে মিলিত হবেন বিরোধী ১৭ দলের প্রতিনিধিরা। বৈঠকে থাকবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে এদিন তাৎপর্যপূর্ণ বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “আগামিকাল দেশ যা ভাবে বাংলা তা আজ ভাবে।

‘ভারতকে নেতৃত্ব দেবে বাংলাই’: মমতা

তাই আমাদের বাংলাই ভারতকে নেতৃত্ব দেবে। আমাদের বাংলাই সব দেশকে নেতৃত্ব দেবে। আর সকলকে আমরা মর্যাদা দেব। সকলের জন্য কাজ করব।” রাজনৈতিক বিশ্লেষকদের ধারণা, মমতার এই বার্তা কংগ্রেসকে উদ্দেশ্য করেই। পাঁচ রাজ্যে ভাল ফল হয়নি তাদের। ফলে ইন্ডিয়া জোটের ভিতরে আসন দরাদরি বা রফা যাই হোক তাতে কিছুটা হলেও ব্যাকফুটে হাত শিবির।

‘ভারতকে নেতৃত্ব দেবে বাংলাই’: মমতা

এমনিতেই রাজস্থান, ছত্তিশগড়, মধ্যপ্রদেশের নির্বাচনে কংগ্রেসের খারাপ ফলাফলের জন্য খানিকটা কোণঠাসা। সেই জায়গা থেকে নেতৃত্বের স্থান নিতে চায় তৃণমূল। এমনই মত রাজনৈতিক মহলের একাংশের। আর শিলিগুড়ির সভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যে সেই ইঙ্গিত বলে মনে করছেন তাঁরা।

‘ভারতকে নেতৃত্ব দেবে বাংলাই’: মমতা

পাশাপাশি এদিন, ভূমি ও ভূমি সংস্কার দফতরের আধিকারিক (বিএলআরও)-দের একাংশের বিরুদ্ধে বড় অভিযোগ তুললেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। ওই মঞ্চ থেকেই মুখ্যসচিবের উদ্দেশে মমতা স্পষ্ট জানান, যে সমস্ত বিএলআরও জমি সংক্রান্ত অনিয়মে জড়িয়ে পড়ছেন, তাঁদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে।

‘ভারতকে নেতৃত্ব দেবে বাংলাই’: মমতা

তাঁর কথায়, ‘‘দু’ একজন বিএলআরও কিছু দুষ্টু লোকের সঙ্গে জড়িয়ে পড়ে জমি কেনা-বেচার সঙ্গে জড়িয়ে পড়ছেন। আমি বলব এখনই এঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে।’’ মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘‘একটা রাজনৈতিক লোক কিছু করলে ১০ বার টিভিতে দেখানো হয়।

‘ভারতকে নেতৃত্ব দেবে বাংলাই’: মমতা

আর অফিসারেরা করলে? মনে রাখবেন সবাই কিন্তু খারাপ নয়।’’ এছাড়া এদিন ৪৭টি প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। তার জন্য ব্যয় হয়েছে ১ হাজার ১৪৯ কোটি ১২ লক্ষ টাকার বেশি। বিভিন্ন প্রকল্পের শিলন্যাস করেন মুখ্যমন্ত্রী।

Most Popular

error: Content is protected !!