Friday, March 1, 2024
Homeরাজ্যবাম আমলেও মানিকের নিয়োগ অবৈধ, জানাল ইউজিসি

বাম আমলেও মানিকের নিয়োগ অবৈধ, জানাল ইউজিসি

স্টাফ রিপোর্টার : নিয়োগ কেলেঙ্কারি মামলায় গ্রেফতার হয়েছেন মানিক ভট্টাচার্য।এখন জেলে আছেন তিনি। প্রাথমিক পর্ষদের প্রাক্তন সভাপতি হিসাবে তাঁর ভূমিকা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে। এরমধ্যে আবার অধ্যক্ষ পদে তাঁর নিয়োগ নিয়েই উঠল প্রশ্ন।মানিক ভট্টাচার্যের নিয়োগ অবৈধ ছিল বলে হলফনামা দিয়ে কলকাতা হাইকোর্টে জানাল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বা ইউজিসি।

বাম আমলেও মানিকের নিয়োগ অবৈধ, জানাল ইউজিসি

সম্প্রতি যোগেশ চন্দ্র ল’ কলেজের বর্তমান অধ্যক্ষকে নিয়ে একটি মামলা হয়। সেই মামলার তদন্ত করতে গিয়েই মানিক ভট্টাচার্যের নাম সামনে আসে। কারণ, এক সময় এখানকার অধ্যক্ষ ছিলেন মানিক ভট্টাচার্য। পরে তিনি অবসর নেওয়ার সময় নতুন অধ্যক্ষ নিয়োগ করেন। তদন্ত নতুন মোড় নেয়।

বাম আমলেও মানিকের নিয়োগ অবৈধ, জানাল ইউজিসি

ল’ কলেজের অধ্যক্ষদের বেআইনি নিয়োগ-সহ নানা অভিযোগে দায়ের হয়েছিল এই মামলা।বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে ল’ কলেজের ছাত্র দানিশ ফারুকি একটি মামলা দায়ের করেছিলেন।তাতেই হলফনামা দেওয়ার নির্দেশ দেয় হাইকোর্ট। তারা হাইকোর্টে হলফনামা দিয়ে এই তথ্যই জানাল।

বাম আমলেও মানিকের নিয়োগ অবৈধ, জানাল ইউজিসি

তাতেই জানানো হয়েছে, ১৯৯৮ সালে যোগেশচন্দ্র চৌধুরী ল কলেজের অধ্যক্ষ পদে মানিক ভট্টাচার্যের নিয়োগ বেআইনি ছিল। বাম আমলে অধ্যক্ষ পদে বসার মতো কোনও যোগ্যতা ছিল না তাঁর। শীতের ছুটির পরে আবার এই মামলার শুনানির সম্ভাবনা আছে। এদিকে এই রিপোর্টের পর বাম আমলে নিয়োগ দুর্নীতি নিয়েও উঠল প্রশ্ন।

Most Popular

error: Content is protected !!