Friday, June 14, 2024
spot_img
spot_img
Homeজেলামৈপীঠে লোকালয়ে বাঘ আতঙ্ক

মৈপীঠে লোকালয়ে বাঘ আতঙ্ক

রফিকুল ঢালি, কুলতলি: বাঘের পায়ের ছাপে আতঙ্ক ছড়াল দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে। শনিবার সকালে মৈপীঠের ভুবনেশ্বরী গৌড়েরচক এলাকায় বাঘের পায়ের ছাপ দেখতে পান এলাকার লোকজন। ঘটনাস্থলে আসেন পুলিশ ও বন দফতরের আধিকারিকেরা।

মৈপীঠে লোকালয়ে বাঘ আতঙ্ক

শুক্রবার রাতেই খবর দেওয়া হয় বন দফতরে। বনকর্মীরা এলাকায় এসে নজরদারি শুরু করেন। সকালে পায়ের ছাপ দেখে আরও একপ্রস্থ খোঁজাখুঁজি শুরু হয়। জাল এনে ঘিরে ফেলা হয় এলাকা। তবে বাঘের খোঁজ মেলেনি সন্ধ্যা পর্যন্ত।
বাঘের কথা চাউর হতেই আতঙ্ক ছড়ায় এলাকায়।

মৈপীঠে লোকালয়ে বাঘ আতঙ্ক

পুলিশের তরফে মাইক প্রচার করে সাধারণ মানুষকে আশ্বস্ত করা হয়। পরে বন দপ্তর থেকে জাল এনে ঘিরে ফেলা হয় এলাকা। ড্রোন উড়িয়েও নজরদারি চালানো হয়।দক্ষিণ ২৪ পরগনার অতিরিক্ত বিভাগীয় বন আধিকারিক অনুরাগ চৌধুরী বলেন, বাঘের পায়ের ছাপের ব্যাপারে আমরা নিশ্চিত।

মৈপীঠে লোকালয়ে বাঘ আতঙ্ক

তবে বাঘের দেখা মেলেনি। বাঘ ওই এলাকায় আছে না নদী পেরিয়ে জঙ্গলে চলে গিয়েছে, সে ব্যাপারে আমরা নিশ্চিত নই। সব সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। বনকর্মীরা নজর রাখছেন।বছরদুয়েক আগে এই গৌড়ের চক গ্রামের আরেক প্রান্তে ধানজমির মধ্যে ঢুকে পড়েছিল একটি রয়্যাল বেঙ্গল।

মৈপীঠে লোকালয়ে বাঘ আতঙ্ক

সেবার দিনভর চেষ্টার পর রাতে বন দপ্তরের পাতা খাঁচায় বাঘ ধরা পড়ে যায়। গ্রামের বাসিন্দা বিকাশ হালদার বলেন, আগেও গ্রামে বাঘ ঢুকেছে। আবারও বাঘ ঢুকল। বনকর্মীরা রয়েছেন। ব্যবস্থাও নেওয়া হচ্ছে। তবু আতঙ্ক যাচ্ছে না। দিনটা কাটল। রাতে কী হবে জানি না।

Html code here! Replace this with any non empty raw html code and that's it.

Most Popular

error: Content is protected !!