Wednesday, February 28, 2024
Homeরাজ্যবকেয়ার দাবিতে মোদির সঙ্গে দেখা করার সময় চাইলেন মমতা

বকেয়ার দাবিতে মোদির সঙ্গে দেখা করার সময় চাইলেন মমতা

স্টাফ রিপোর্টার : রাজ্যের ‘বকেয়া’র দাবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করার সময় চাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এ জন্য প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন তিনি।শনিবার বাগডোগরা বিমানবন্দরের সামনে দাঁড়িয়ে এমনটাই জানালেন মমতা। আগামী ১৭ থেকে ২০ ডিসেম্বরের মধ্যে বিরোধী জোট ‘ইন্ডিয়া’র চতুর্থ বৈঠক হওয়ার কথা দিল্লিতে।

বকেয়ার দাবিতে মোদির সঙ্গে দেখা করার সময় চাইলেন মমতা

তাতে আমন্ত্রিত তৃণমূল নেত্রী। তবে জোটের বৈঠকের মধ্যে মমতা ১৮ থেকে ২০ ডিসেম্বরের মধ্যে যে কোনও এক দিন প্রধানমন্ত্রীর সময় চেয়েছেন।শনিবার বাগডোগরায় মমতা অভিযোগ করেন, ‘‘একমাত্র বাংলার সব প্রাপ্য টাকাই বন্ধ করে দিয়েছে কেন্দ্র। তা সত্ত্বেও আমরা কিন্তু কোনও স্কিম (প্রকল্প) বন্ধ করিনি।

বকেয়ার দাবিতে মোদির সঙ্গে দেখা করার সময় চাইলেন মমতা

সেই স্কিমগুলোর টাকা যাতে আমরা পাই, তার জন্য আমি ১৮, ১৯, ২০ ডিসেম্বরের মধ্যে ডেট (সময়) চেয়েছি। যদি ডেট দেয় তো ভাল। না হলে আমি (এমনিতেই) ১৭ ডিসেম্বর দিল্লি যাচ্ছি।’’ মমতা বলেন, ‘‘১০০ দিনের কাজের বকেয়ার টাকা দেয়নি কেন্দ্র। আমাদের টাকা আটকে রয়েছে। স্বাস্থ্যক্ষেত্রেও আমাদের শেয়ার দেওয়া বন্ধ করে দিয়েছে। বাংলার বাড়ি প্রকল্পের যে ভাগের টাকা পাই, সেটা বন্ধ করে দিয়েছে।

বকেয়ার দাবিতে মোদির সঙ্গে দেখা করার সময় চাইলেন মমতা

গ্রামীণ রাস্তা তৈরির টাকা বন্ধ করে দিয়েছে। স্বাস্থ্যক্ষেত্রে যে টাকা পাওয়ার কথা সেটা দেওয়া হচ্ছে না। এটা আমাদের প্রাপ্য টাকা।’’কেন্দ্রের উদ্দেশে মমতার প্রশ্ন, ‘‘সব রাজ্য যদি ওই টাকা পায়, তবে আমাদের রাজ্য কেন পাবে না? এই জন্যই আমরা সময় চেয়েছি। যদি সময় দেন তো ভাল। না হলে আমরা তো অবশ্যই যাচ্ছি (দিল্লি)।’’

Most Popular

error: Content is protected !!