Tuesday, February 27, 2024
Homeরাজ্যধান কেনার টাকাতেও বেনিয়মের অভিযোগ শুভেন্দুর

ধান কেনার টাকাতেও বেনিয়মের অভিযোগ শুভেন্দুর

স্টাফ রিপোর্টার : কৃষকদের থেকে ধান কেনার টাকাতেও পাহাড় প্রমাণ বেনিয়মের অভিযোগ তুলল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। হস্পতিবার সাংবাদিক বৈঠকে রাজ্য সরকারকে তুলোধনা করে পরিসংখ্যান তুলে ধরেনন শুভেন্দু। বলেন, “গত বছর ধান বিক্রির জন্য রেজিস্ট্রেশন করেছিলেন ২৯ লাখ কৃষক। এবার বাকিবুর রহমান, জ্যোতিপ্রিয় মল্লিকরা গ্রেফতার হওয়ার পর মাত্র ১১ লাখ কৃষক রেজিস্ট্রেশন করেছেন।”

ধান কেনার টাকাতেও বেনিয়মের অভিযোগ শুভেন্দুর

বিরোধী দলনেতার দাবি, কৃষকদের থেকে ধান কেনার টাকা কেন্দ্রীয় সরকার রাজ্যকে অগ্রিম পাঠায়। গত বছর পর্যন্ত ‘১৮ লাখ ভুয়ো রেজিস্ট্রেশন’ করিয়ে কেন্দ্রীয় সরকারের পাঠানো ‘৫ হাজার কোটি টাকা লুঠ’ করা হয়েছে বলে দাবি তাঁর। শুভেন্দুর আরও অভিযোগ, “দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গ পর্যন্ত, প্রত্যেক জায়গায় ধানে কুইন্টাল পিছু ৫-১০ কেজি কেটে নেওয়া হচ্ছে।

ধান কেনার টাকাতেও বেনিয়মের অভিযোগ শুভেন্দুর

একজন কৃষক যদি ২০ কুইন্টাল ধান কৃষক মান্ডি বা সমবায়ে জমা দেয়, সেখান থেকে ১ কুইন্টাল ধান কেটে নেওয়া হচ্ছে। কৃষকদের থেকেও টাকা লুঠ করতে চাইছে এই সরকার।” শুধু তাই নয়, কেন্দ্রীয় সরকারের ভর্তুকি-যুক্ত সার বিক্রি ঘিরেও বিস্তর বেনিয়মের অভিযোগ উঠে এসেছে বলে দাবি বিরোধী দলনেতার।

ধান কেনার টাকাতেও বেনিয়মের অভিযোগ শুভেন্দুর

বলেন, ইউরিয়া সারের বস্তার দাম আগে ছিল ৩৬০০ টাকা। পরবর্তীতে নরেন্দ্র মোদীর সরকার হাজার হাজার কোটি টাকা ভর্তুকি দিয়ে, সেই দাম কমিয়ে ১২০০ টাকা করেছে। কিন্তু, পশ্চিমবঙ্গে সেই ইউরিয়া সার বস্তা পিছু ২৫০০ টাকায় কিনতে হচ্ছে।”

Most Popular

error: Content is protected !!