Wednesday, February 28, 2024
Homeরাজ্যফের বাংলায় আসছে কেন্দ্রীয় টিম

ফের বাংলায় আসছে কেন্দ্রীয় টিম

স্টাফ রিপোর্টার : আবাসের টাকা, একশো দিনের কাজের প্রকল্পের টাকা নিয়ে লাগাতার কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে যাচ্ছে রাজ্যে। দাবি উঠছে বকেয়া টাকা মেটানোর। কিন্তু বাংলার শাসক দল তথা রাজ্য সরকারের দাবি পূরণ এখনও হয়নি। আর এসবের মধ্যেই ফের বাংলায় আসছে কেন্দ্রীয় প্রতিনিধি দল।

ফের বাংলায় আসছে কেন্দ্রীয় টিম

প্রশাসনিক সূত্রে খবর, চলতি মাসেই বাংলায় আসতে চলেছে কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা। যদিও কবে তাঁরা আসছেন, সেই বিষয়টি এখনও স্পষ্টভাবে জানা যায়নি। বাংলার একাধিক রাজ্যের বাস্তব চিত্র ঘুরে দেখার কথা রয়েছে কেন্দ্রীয় টিমের। সব মিলিয়ে মোট চারদিন বাংলার বিভিন্ন প্রান্তের কাজকর্ম খতিয়ে দেখার কথা রয়েছে তাঁদের।

ফের বাংলায় আসছে কেন্দ্রীয় টিম

সূত্রের খবর, এই টিমের প্রতিনিধিরা চারদিন ধরে পরিদর্শনের পর আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের কাছে একটি রিপোর্ট জমা দেবেন।যদিও নবান্নের প্রশাসনিক সূত্র মারফত জানা যাচ্ছে, কেন্দ্রীয় প্রতিনিধি দলের এই পরিদর্শন রুটিন মাফিকই হয়ে থাকে।

ফের বাংলায় আসছে কেন্দ্রীয় টিম

বছরে দু’বার করে কেন্দ্রীয় দল আসে আবাস বা একশো দিনের কাজের প্রকল্পের বাস্তব চিত্র মূল্যায়ন বা পরিদর্শন করতে। কিন্তু চলতি বছরের মার্চে অনুমোদন দেওয়া আবাস প্লাস যোজনার উপভোক্তাদের অ্যাকাউন্টে এখনও টাকা ঢোকেনি। এর মধ্যেই আবার কেন্দ্রীয় দলের পরিদর্শনে আসা নিয়ে বিতর্ক মাথাচাড়া দিয়ে উঠতে শুরু করেছে ওয়াকিবহাল মহলে।

Most Popular

error: Content is protected !!