Friday, March 1, 2024
Homeকলকাতাট্রাস্টের আপত্তি, পৌষমেলায় ফের জট

ট্রাস্টের আপত্তি, পৌষমেলায় ফের জট

স্টাফ রিপোর্টার : তিন বছর শান্তিনিকেতনের পূর্বপল্লীর মাঠে মেলা করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষ।বিশ্বভারতী কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে, যেহেতু পরিবেশ আদালতের কিছু বিধি নিষেধ আছে সেই কথা মাথায় রেখে পূর্বপল্লীর মাঠে ছোট করে মেলার আয়োজন করা হবে। স্বাভাবিকভাবেই বিশ্বভারতী কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে খুশি শান্তিনিকেতনবাসী।

ট্রাস্টের আপত্তি, পৌষমেলায় ফের জট

তবে তাতে আবার নতুন করে জট তৈরি হয়েছে। এই মেলায় আপত্তি জানিয়েছে শান্তিনিকেতন ট্রাস্ট।তাদের বক্তব্য, মেলার জন্য সেখানে প্রচুর খরচ হয়। কিন্তু ছোট আকারে মেলা করলে সেই খরচ উঠবে না। তাছাড়া এখনও পর্যন্ত বিশ্বভারতীর তরফে শান্তিনিকেতন ট্রাস্টকে কিছু জানানো হয়নি বলে জানিয়েছেন ট্রাস্টের সম্পাদক অনিল কোনার।

ট্রাস্টের আপত্তি, পৌষমেলায় ফের জট

তাঁর বক্তব্য, মেলা হওয়ার খবর পেয়ে যদি কোনও ব্যবসায়ী দোকানপাট নিয়ে আসেন এবং সেখানে ব্যবসা করতে চান তাহলে তাদের বারণ করা সম্ভব হবে না। এ অবস্থায় তিনি চাইছেন আগের মতোই বড় আকারে মেলা করতে হবে। আর সেখানেই জট দেখা দিয়েছে।

ট্রাস্টের আপত্তি, পৌষমেলায় ফের জট

কারণ এই মেলার আয়োজন করে থাকে বিশ্বভারতীর শান্তিনিকেতন ট্রাস্ট এবং তার তত্ত্বাবধানে থাকে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ফলে দুপক্ষের সম্মতি ছাড়া এই মেলা সম্ভব নয়। এই অবস্থায় পূর্ব পল্লীর মাঠে আদৌও পৌষ মেলা হবে কিনা তাই নিয়ে গুঞ্জন শুরু হয়েছে।

Most Popular

error: Content is protected !!