Friday, June 14, 2024
spot_img
spot_img
Homeখেলা৫ উইকেট নিয়ে শীর্ষে শামি

৫ উইকেট নিয়ে শীর্ষে শামি

বিশ্বকাপের মঞ্চে ভারতীয় হিসাবে সব থেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন মহম্মদ শামি। টপকে গেলেন জাহির খান এবং জভগল শ্রীনাথকে। বিশ্বকাপের মঞ্চে ৪৫টি উইকেট নিয়ে ফেললেন তিনি। যদিও সব দেশের মধ্যে এই তালিকায় শীর্ষে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা (৭১)।এই বিশ্বকাপে খেলতে নামার আগে শামি নিয়েছিলেন ৩১টি উইকেট।

৫ উইকেট নিয়ে শীর্ষে শামি

প্রথম দিকের চারটি ম্যাচ খেলেননি তিনি। কিন্তু পরের তিনটি ম্যাচ খেলে তুলে নিলেন ১৪টি উইকেট। দু’টি ম্যাচে নিয়েছেন পাঁচ উইকেট। বৃহস্পতিবার শ্রীলঙ্কাকে দুরমুশ করে হারানোর পিছনেও বড় ভূমিকা নিলেন শামি। এই ম্যাচেও পাঁচটি উইকেট তাঁর। বৃহস্পতিবার ৫ ওভারে ১৮ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন শামি।

৫ উইকেট নিয়ে শীর্ষে শামি

এক দিনের ক্রিকেটে দ্বিতীয় বার টানা তিনটি ম্যাচে চার উইকেট নেওয়ার নজির গড়লেন শামি। এর আগে পাকিস্তানের ওয়াকার ইউনিস এই কীর্তি গড়েছিলেন। তিনি ১৯৯০ এবং ১৯৯৪ সালে পর পর তিনটি ম্যাচে চার উইকেটের বেশি নিয়েছিলেন। শামি এর আগে ২০১৯ বিশ্বকাপে পর পর তিনটি ম্যাচে চার বা তার বেশি উইকেট নিয়েছিলেন।

৫ উইকেট নিয়ে শীর্ষে শামি

বিশ্বকাপে তিন বার পাঁচ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন শামি। তিনি ছুঁয়ে ফেললেন মিচেল স্টার্ককে। এক দিনের ক্রিকেটে চার বার পাঁচ উইকেট বা তার বেশি নিয়েছেন শামি। ভারতের হয়ে এক দিনের ক্রিকেটে সব থেকে বেশি বার পাঁচ উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন শামি।

Html code here! Replace this with any non empty raw html code and that's it.

Most Popular

error: Content is protected !!