Wednesday, December 6, 2023
Homeজেলাঅস্ত্র কারখানার হদিশ জয়নগরে, গ্রেপ্তার ১

অস্ত্র কারখানার হদিশ জয়নগরে, গ্রেপ্তার ১

প্রদীপকুমার সিংহ, বারুইপুর: অস্ত্র কারখানার হদিশ মিলল জয়নগরে। বারুইপুর পুলিশ জেলার সুপার পলাশচন্দ্র ঢালি জানান, অস্ত্রসহ একজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতের নাম রহমতুল্লা শেখ। উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম। ধৃত দীর্ঘদিন ধরেই আগ্নেয়াস্ত্র কেনাবেচার সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে।

অস্ত্র কারখানার হদিশ জয়নগরে, গ্রেপ্তার ১

বারুইপুর পুলিশ জেলার স্পেশাল অপারেশন গ্রুপ, জয়নগর থানা ও বকুলতলা থানার পুলিশ যৌথভাবে এই অভিযান চালায়। ক্রেতা সেজে যোগাযোগ করা হয় অস্ত্র ব্যবসায়ীর সঙ্গে। নির্দিষ্ট অর্থের বিনিময়ে মঙ্গলবার বিকেলে অস্ত্র ডেলিভারি করার কথা ছিল। জয়নগরের ময়দা এলাকায় একটি নার্সিংহোমের সামনে সন্ধ্যা ৬টার সময় দেওয়া হয়।

অস্ত্র কারখানার হদিশ জয়নগরে, গ্রেপ্তার ১

প্রায় দেড় ঘণ্টা বিভিন্ন জায়গায় ঘোরানো হয়। পুলিশকর্মীরা বাইক ও অটোতে ছিলেন। বিভিন্ন জায়গায় ঘোরার পর ময়দা এলাকা থেকেই অভিযুক্তকে ধরা হয়। ধৃতের বাডি জয়নগর থানা এলাকার কাশীপুর কামারিয়া এলাকায়। প্রায় নির্জন এলাকায় দু’ কামরার ঘর ও টালির চাল। এই বাড়িতেই চলছিল অস্ত্র তৈরির কারবার।

অস্ত্র কারখানার হদিশ জয়নগরে, গ্রেপ্তার ১

বাড়ির পিছনেই রয়েছে পুকুর। পুকুরের ভিতরেও অস্ত্র লুকানো ছিল। সেখান থেকেও অস্ত্র উদ্ধার করে পুলিশ। বাড়িতে অভিযুক্ত, তার স্ত্রী ও ছেলে থাকত। ধৃত বড় অস্ত্র ডিলার বলে জানা গিয়েছে । ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে অস্ত্র তৈরির পালিশ মেশিন, ড্রিল মেশিন, ডাইস, ফাইল, করাত, হ্যাক্সো, বাটালি, হাতুড়ি, লোহার পাত, পাইপ।

অস্ত্র কারখানার হদিশ জয়নগরে, গ্রেপ্তার ১

৮টি ওয়ান শটার, ২টি একনলা বড় বন্দুক উদ্ধার হয়। ধৃত ব্যক্তিকে বুধবার বারুইপুর মহকুমা আদলাতে তোলা হয়। পুলিশের পক্ষ থেকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আদালতে আবেদন জানানো হয়। বিচারক ধৃত ব্যক্তিকে পাঁচদিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন।

Most Popular