Friday, May 24, 2024
spot_img
spot_img
Homeরাজ্যজয়েন্টে প্রথম কলকাতার সাহিল

জয়েন্টে প্রথম কলকাতার সাহিল

স্টাফ রিপোর্টার: প্রকাশিত হল এ বছরের পশ্চিমবঙ্গ রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল। শুক্রবার জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা আনুষ্ঠানিক ভাবে জয়েন্টের ফলাফল ঘোষণা করছেন।মেধাতালিকার প্রথম দশে অধিকাংশই সিবিএসই বোর্ডের ছাত্রছাত্রী।পরীক্ষায় ৯৭ হাজার ৯২৪ জন বসেছিলেন বলে জানিয়েছেন বোর্ড চেয়ারম্যান। এবার ৯৬ হাজার ৯১৩ জন সফল হয়েছেন।

জয়েন্টে প্রথম কলকাতার সাহিল

এবারের জয়েন্টে ৯৯.৪ শতাংশ সফল পরীক্ষার্থী। তাদের মধ্যে ৭২ শতাংশই এই রাজ্যের।এবার জয়েন্টে প্রথম হয়েছেন মহম্মদ সাহিল আফতাব।দিল্লি পাবলিক স্কুল, রুবি পার্কের( কলকাতা) ছাত্র সে। দ্বিতীয় সোহম দাসও একই স্কুলের ছাত্র। তৃতীয় সারা মুখোপাধ্যায় বাঁকুড়ার ছাত্রী।অন্যদিকে জয়েন্টে এবার সৌহার্দ্য দন্ডপাট চতুর্থ স্থান দখল করেছে।

জয়েন্টে প্রথম কলকাতার সাহিল

মেদিনীপুর কলেজিয়েট স্কুল থেকে পড়াশুনা তাঁর।জয়েন্ট অষ্টম স্থানাধিকারীও বাঁকুড়ার ছাত্র। বাঁকুড়া জেলা স্কুলের ছাত্র সাগ্নিক নন্দীর পশ্চিমবঙ্গ রাজ্য জয়েন্টের মেধাতালিকায় রয়েছে অষ্টমে। এই দুই ছাত্রছাত্রীর কৃতিত্বে গর্বিত জঙ্গলমহল। তালিকা অনুযায়ী, প্রথম ১০ স্থানাধিকারীর মধ্যে ৬ জনই সিবিএসই-র, ৩ জন পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের এবং একজন আইসিএসই বোর্ডের।

জয়েন্টে প্রথম কলকাতার সাহিল

আগামী ৩০ জুনের পর থেকে কাউন্সিলিং শুরু হবে। প্রায় ৩৪ হাজার রাজ্যে ইঞ্জিনিয়ারিং আসন রয়েছে। তবে এবার কাউন্সিলিং সরলীকরণ করা হচ্ছে বোর্ডের তরফে। এজন্যে একটি বইয়ের প্রকাশ করা হয়েছে। সেই বই পড়ুয়াদের কাছে পৌঁছে যাবে।

জয়েন্টে প্রথম কলকাতার সাহিল

আর তা ভালো ভাবে পড়ার কথা বলা হয়েছে বোর্ডের তরফে। আর তা পড়ে কাউন্সিলিংয়ে বসার কথা জানানো হয়েছে।জয়েন্ট এন্ট্রান্সে সফল পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

Most Popular

error: Content is protected !!