খবরজেলা

উচ্চ মাধ্যমিকে পাথরপ্রতিমা ব্লকে প্রথম তনুময় ডাক্তার হতে আগ্রহী

রবীন্দ্রনাথ সামন্ত, পাথরপ্রতিমা: উচ্চ মাধ্যমিকে ৪৮১ নম্বর পেয়ে পাথরপ্রতিমা ব্লকে প্রথম হয়েছেন তনুময় পন্ডা। তনুময় পাথরপ্রতিমা আনন্দলাল আদর্শ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ছাত্র। তিনি বাংলায় ৯৬, ইংরেজিতে ৯৫ , অংকে ৯৯, জীবনবিজ্ঞানে ৯৮ এবং রসায়ন বিজ্ঞানে ৯৩ নম্বর পেয়েছে।

তনুময় বাবামায়ের একমাত্র সন্তান। তাঁর ডাক্তারি নিয়ে পড়াশোনার খুব ইচ্ছা। একজন আদর্শবান ডাক্তার হতে চান তনুময়। মা-বাবার অনুপ্রেরণায় তিনি এই সাফল্য লাভ করেছেন বলে তনুময় জানিয়েছেন। প্রতিটি বিষয়ে প্রাইভেট শিক্ষক ছিল তাঁর।

স্কুলের শিক্ষক-শিক্ষিকারাও তাঁকে পড়াশোনার ব্যাপারে সম্পূর্ণ সহযোগিতা করেছেন বলে তনুময় জানিয়েছেন। পড়াশোনার পাশাপাশি ফুটবল খেলা দেখার উৎসাহ তাঁর প্রবল। তবে কুইজের প্রতিও তার ঝোঁক অপরিসীম। তনুময়ের বাবা তাপস পন্ডা বলেন, কাজের সূত্রে আমাকে বাইরে থাকতে হয়।

সে কারণে তনু মায়ের উপর নির্ভর করত। মা শিপ্রাদেবী পড়াশোনার ব্যাপারে ওর প্রতি নজর রাখত। এছাড়া আমার পরিবারের সবাই ওর পড়াশোনার ব্যাপারে সজাগ ছিল। ১০ শতক বাস্তুভিটে ছাড়া তাঁর আর কোনও জমি নেই বলে জানান তাপসবাবু এবং তাঁর ছোট ভাই মানসবাবু।

শিক্ষক-শিক্ষিকাদের সুপরামর্শ দান এবং ছাত্র-ছাত্রীদের কৃতিত্বের ফলে আমাদের বিদ্যালয় ব্লকে এ বছর মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকে সাফল্য অর্জন করেছে বলে জানান পাথরপ্রতিমা আনন্দলাল আদর্শ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রভাকর দাস। তবে তনুময় যাতে পরবর্তীতে ভালো সাফল্য অর্জন করতে পারে, সেই আশীর্বাদ শিক্ষক-শিক্ষিকাদের পক্ষ থেকে থাকছে বলে তিনি জানান।

Related Articles

Back to top button
error: Content is protected !!