Tuesday, May 28, 2024
spot_img
spot_img
Homeরাজ্য'নোট বাতিল খামখেয়ালি, তুঘলকি সিদ্ধান্ত': মুখ্যমন্ত্রী

‘নোট বাতিল খামখেয়ালি, তুঘলকি সিদ্ধান্ত’: মুখ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার: ২০১১ সালের ২০ মে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসাবে ১২ বছর আগে এই তারিখেই শপথ নিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার সেই দিনটিকে স্মরণ করে টুইটে রাজ্যের মানুষকে ধন্যবাদ জানানোর পাশাপাশি, কেন্দ্রের বিজেপি সরকারকে আক্রমণ করলেন মমতা।

'নোট বাতিল খামখেয়ালি, তুঘলকি সিদ্ধান্ত': মুখ্যমন্ত্রী

শনিবার টুইটে মমতা লেখেন, ‘‘২০০১ সালে এই দিনে আমরা ৩৪ বছরের দানব শাসনকে উৎখাত করে পশ্চিমবঙ্গে মা-মাটি-মানুষের সরকার গঠনের শপথ নিয়েছিলাম। সেই অঙ্গীকারের আজ পুনর্নবীকরণ করছি এবং জনগণের সেবায় নিজেদের উৎসর্গ করছি।’’ এর পরেই মমতা লেখেন, ‘‘কেন্দ্রে স্বৈরাচারী সরকারের এজেন্সি-রাজ আমাদের কাজকে চ্যালেঞ্জিং করে তুলেছে।

'নোট বাতিল খামখেয়ালি, তুঘলকি সিদ্ধান্ত': মুখ্যমন্ত্রী

কিন্তু সারা দেশে লক্ষ লক্ষ মানুষ আমাদের সঙ্গে আছেন। মিছিলে আছেন। দীর্ঘজীবী হোক ২০ মে।’’ঘটনাক্রমে তৃণমূল নেত্রী যখন এই টুইট করেছেন, তখন সিবিআই-জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন তাঁর দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিকে শুক্রবারই বাজার থেকে ২০০০ টাকার নোট তুলে নেওয়ার ঘোষণা করেছে আরবিআই।

'নোট বাতিল খামখেয়ালি, তুঘলকি সিদ্ধান্ত': মুখ্যমন্ত্রী

যা নিয়ে মোদী সরকারের উদ্দেশে কটাক্ষপূর্ণ টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা। টুইটারে লেখেন, ‘‘এটা ২,০০০ টাকার নোটের ধামাকা ছিল না। বরং ১০০ কোটি ভারতীয়কে দেওয়া বিলিয়ন ডলারের ধোকা ছিল। আমার ভাই ও বোনেরা, ঘুম থেকে উঠুন। নোট বাতিলের সময় আমাদের যে কষ্ট পোহাতে হয়েছিল, তা এখনও আমরা ভুলে যাইনি।

'নোট বাতিল খামখেয়ালি, তুঘলকি সিদ্ধান্ত': মুখ্যমন্ত্রী

আর যারা আমাদের সেই কষ্ট দিয়েছে, তাদের ক্ষমা করা উচিত নয়।আরেকটি খামখেয়ালি ও তুঘলকি সিদ্ধান্ত। নোটবাতিলের নাটক চলছে। ২০০০ টাকার নোট বাতিলে আমজনতা অত্যন্ত সমস্যায় পড়বে। এসব জনবিরোধী এবং একাধিপত্য, স্বৈরাচারী মনোভাবের পরিচয়। মানুষ কখনও ভুলবে না।’’

Most Popular

error: Content is protected !!