Saturday, April 20, 2024
spot_img
Homeজেলাবারুইপুরে অনুষ্ঠিত হল "সায়েন্স টেক ২০২৩"

বারুইপুরে অনুষ্ঠিত হল “সায়েন্স টেক ২০২৩”

প্রদীপ কুমার সিংহ, বারুইপুর : রবিবার বারুইপুর গোবিন্দপুরে স্বামী বিবেকানন্দ ইনস্টিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজির পক্ষ থেকে “সায়েন্স টেক ২০২৩” প্রতিযোগিতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে বিভিন্ন স্কুল ও কলেজের প্রায় ৬০ জনেরও বেশি ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে।

বারুইপুরে অনুষ্ঠিত হল "সায়েন্স টেক ২০২৩"

মূলত ক্লাস নাইন থেকে শুরু করে ক্লাস টুয়েলভ পর্যন্ত এবং আইআইটি স্ট্যান্ডার্ড ছাত্রছাত্রীদের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা গুলির মধ্যে মূল আকর্ষণ ছিল বিভিন্ন মডেল কম্পিটিশন, সাইন্সের উপরে কুইজ কনটেস্ট, তাৎক্ষণিক বক্তৃতা সহ একাধিক বিষয়।

বারুইপুরে অনুষ্ঠিত হল "সায়েন্স টেক ২০২৩"

মেকানিক্যাল দপ্তরের প্রধান ডক্টর সুমন দাস বলেন, ছাত্র-ছাত্রীদেরকে বিজ্ঞান বিষয়ে আকর্ষিত করতে ও তাদের বিজ্ঞানমনস্ক ভাবনাকে আরও ত্বরান্বিত করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। ইলেকট্রিক্যাল দপ্তরের প্রধান বলেন, তৃণমূলস্তর থেকে ছাত্রছাত্রীদের প্রতিভা খুঁজে বার করতে এবং তাদের প্রতিভাকে সমাজের সামনে তুলে ধরতে মূলত এই উদ্যোগ।

বারুইপুরে অনুষ্ঠিত হল "সায়েন্স টেক ২০২৩"

গতবছর থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতায় যাতে আরও বেশি সংখ্যক ছাত্রছাত্রী অংশগ্রহণ করে, তাদের প্রতিভার মূল্যায়ন করতে পারে, তার জন্য সব সময় তারা সচেষ্ট বলে জানান। অনুষ্ঠানের শেষে ছাত্র-ছাত্রীদের হাতে মমেন্টো সহ আর্থিক পুরস্কার তুলে দেওয়া হয়। এইরকম প্রতিযোগিতা মূলক অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে খুশি ছাত্র-ছাত্রীরা।

Most Popular