Sunday, May 19, 2024
spot_img
Homeজেলাবারুইপুরে রক্তদান ও স্বাস্থ্য পরীক্ষা শিবির

বারুইপুরে রক্তদান ও স্বাস্থ্য পরীক্ষা শিবির

বিশ্ব সমাচার, বারুইপুর : অত্যাধিক দাবদাহের কারণে ব্লাড ব্যাংক গুলো যখন প্রায় রক্তশূন্য অবস্থায় রয়েছে, ঠিক তখনই রোগীদের কথা ভেবে বিভিন্ন জায়গায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়। রবিবার দক্ষিণ ২৪ পরগনা জেলার বারুইপুর থানার পদ্মপুকুর এলাকায় হরিহরপুর তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়।

বারুইপুরে রক্তদান ও স্বাস্থ্য পরীক্ষা শিবির

এই রক্তদান শিবির দ্বিতীয় বছরে পদার্পণ করল। শিবিরে উপস্থিত ছিলেন এলাকার বিধায়ক তথা বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা জেলা পরিষদের উপাধ্যক্ষ জয়ন্ত ভদ্র, পঞ্চায়েত সমিতির সভাপতি কানন দাস, বারুইপুর পৌরসভার উপপৌর পিতা গৌতম দাস, হরিহরপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান কমল মিত্র সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

বারুইপুরে রক্তদান ও স্বাস্থ্য পরীক্ষা শিবির

বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, ব্লাডব্যাঙ্ক গুলিতে এখন রক্তের চাহিদা রয়েছে। অত্যাধিক গরম থাকলেও মানুষকে এগিয়ে আসতে হবে রক্ত দেওয়ার জন্য। তিনি আরও বলেন, কোন বিজ্ঞানী এখনও পর্যন্ত রক্ত তৈরি করতে পারেননি, কোন কারখানাতেও রক্ত তৈরি হয় না, কেবলমাত্র মানুষের দেহে রক্ত তৈরি হয়। মুমূর্ষু রুগীদের বাঁচানোর জন্য মানুষকে এগিয়ে আসতে হবে, রক্তদান করতে হবে।

বারুইপুরে রক্তদান ও স্বাস্থ্য পরীক্ষা শিবির

এদিন শিবিরে মহিলা ও পুরুষ মিলিয়ে মোট ৮০ জন রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করেন। একই সঙ্গে এদিন বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরেরও আয়োজন করা হয়। অন্যদিকে বারুইপুর পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডের অক্ষর সংঘের পরিচালনায় রক্তদান, স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষার শিবির করা হয়।অক্ষয়ের সংঘে এদিন মহিলা ও পুরুষ মিলিয়ে মোট ৫০ রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করেন। এই শিবির পঞ্চম বছরে পদার্পণ করল।

Most Popular

error: Content is protected !!