Sunday, June 16, 2024
spot_img
spot_img
Homeরাজ্যপ্রবল গতিবেগে কাল বাংলাদেশে 'মোকা'র ল্যান্ডফল,

প্রবল গতিবেগে কাল বাংলাদেশে ‘মোকা’র ল্যান্ডফল,

স্টাফ রিপোর্টার: শনিবার অতি প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে মোকা। ক্রমেই বাংলাদেশের দিকে এগোচ্ছে সে।যা সামান্য শক্তি ক্ষয় করে কাল দুপুরে আছড়ে পড়বে বাংলাদেশ ও মায়ানমার উপকূলে।যা বাংলাদেশের কক্সবাজার ও মায়ানমারের কেয়াকফিউয়ের মধ্যে দিয়ে দক্ষিণ-পূর্ব বাংলাদেশ এবং উত্তর মায়ানমার উপকূল পার করবে।

প্রবল গতিবেগে কাল বাংলাদেশে 'মোকা'র ল্যান্ডফল,

যা সিটওয়ের নিকটবর্তী এলাকা দিয়ে যাবে।আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, স্থলভাগে আছড়ে পড়ার সময় ঘণ্টায় গতি থাকবে ১৫০ থেকে ১৬০ কিলোমিটার। সে সময় ঝোড়ো হাওয়ার গতিবেগ ঘণ্টায় ১৭৫- ২০০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।আবহবিদেরা মনে করছেন, পশ্চিমবঙ্গের উপকূল থেকে ৫০০ কিলোমিটার দূরে থাকতে চলেছে মোকা। রাজ্যে এর খুব একটা প্রভাব পড়বে না।

প্রবল গতিবেগে কাল বাংলাদেশে 'মোকা'র ল্যান্ডফল,

এই মোকার প্রভাবে রবিবার পর্যন্ত কলকাতা এবং দুই ২৪ পরগনার আকাশ থাকতে পারে মেঘলা। শনিবার কলকাতা, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টি হতে পারে। তবে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বৃষ্টির সম্ভাবনা নেই রবিবারও।

প্রবল গতিবেগে কাল বাংলাদেশে 'মোকা'র ল্যান্ডফল,

আগামী সোমবার থেকে আবার তাপমাত্রা বাড়তে পারে দক্ষিণবঙ্গে। তিন থেকে পাঁচ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে পূর্বাভাস।আগামী ১৪ তারিখ পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে।তবে এই রাজ্যে মোকার প্রভাব না পড়লেও সতর্ক রয়েছে প্রশাসন।আজ পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে।

প্রবল গতিবেগে কাল বাংলাদেশে 'মোকা'র ল্যান্ডফল,

দিঘায় সতর্কতায় চলছে মাইকিং।সুন্দরবন প্রশাসন নিয়েছে বাড়তি সতর্কতা। বকখালি, সাগর-সহ উপকূল এলাকায় চলছে জোরদার নজরদারি। সতর্কতায় মাইকিং তৈরি এনডিআরএফ।

Html code here! Replace this with any non empty raw html code and that's it.

Most Popular

error: Content is protected !!