Sunday, May 19, 2024
spot_img
Homeরাজ্য৩ দিনের ইডি হেফাজতে কেষ্ট- কন্যা

৩ দিনের ইডি হেফাজতে কেষ্ট- কন্যা

স্টাফ রিপোর্টার: গরুপাচারকাণ্ডে গ্রেফতার অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলকে ৩ দিনের ইডি হেফাজতে পাঠাল দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত।গরু পাচারকাণ্ডে সুকন্যাকে বুধবার দিল্লিতে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তাঁর বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ রয়েছে।বৃহস্পতিবার দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে তোলা হয় অনুব্রত-কন্যাকে।

৩ দিনের ইডি হেফাজতে কেষ্ট- কন্যা

এদিন আদালতে ইডি জানায়, একজন প্রাথমিক শিক্ষিকার বিপুল সম্পত্তি উদ্ধার হয়েছে। ২ বছরের মধ্যে কোটি কোটি টাকার জমি কিনেছেন তিনি। এছাড়াও চালকলসহ অন্যান্য কোম্পানিতে গুরুত্বপূর্ণ পদে রয়েছেন। তিনি কোথা থেকে এত টাকা পেলেন তা জানা প্রয়োজন।আদালতে ইডি আরও জানায়, তদন্তে সহযোগিতা করছিলেন না সুকন্যা। তাঁকে বারবার তলব করা হলেও তিনি হাজিরা দেননি।

৩ দিনের ইডি হেফাজতে কেষ্ট- কন্যা

এমনকী ইডির গোয়েন্দাদের প্রশ্ন বার বার এড়িয়ে গিয়েছেন তিনি। তদন্তে অসহযোগিতা করেছেন। যদিও এই ঘটনায় যুক্ত অন্যান্যরা বয়ানে জানিয়েছেন, সুকন্যার নির্দেশেই তাঁরা কাজ করেছেন। ধৃতকে হেফাজতে নিয়ে জেরা করে বিপুল সম্পত্তির উৎস জানা প্রয়োজন।আদালতে ৩ দিনের তাঁর হেফাজত চায় কেন্দ্রীয় সংস্থা।পালটা সুকন্যা মণ্ডলের আইনজীবী বললেন, সুকন্যার বাবা, হিসাবরক্ষক ও আরও একজনকে এই মামলায় গ্রেফতার করা হয়েছে।

৩ দিনের ইডি হেফাজতে কেষ্ট- কন্যা

তাই সুকন্যাকে গ্রেফতার করার দরকার নেই। তখন বিচারক রসিকতা করে বলেন, তাহলে কি জেল হেফাজতে পাঠিয়ে দেব? সেখানে কিন্তু যন্ত্রণা আরও বেশি। দুপক্ষের সওয়াল শুনে আদালত সুকন্যাকে ৩ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেয়। শনিবার পর্যন্ত তাঁকে ইডির হেফাজতে থাকতে হবে।

৩ দিনের ইডি হেফাজতে কেষ্ট- কন্যা

সেই সঙ্গে নির্দিষ্ট সময়ের জন্য আইনজীবীর সঙ্গে সাক্ষাতের অনুমতি পেয়েছেন সুকন্যা।দিল্লিতে বাবা এবং মেয়েকে মুখোমুখি বসিয়ে জেরা করতে পারেন তদন্তকারীরা। আদালতে সেই ইচ্ছা প্রকাশ করা হয়েছে। ফলে গরু পাচার মামলায় অনুব্রত এবং সুকন্যাকে একসঙ্গে জিজ্ঞাসাবাদের সম্ভাবনা তৈরি হয়েছে।

Most Popular

error: Content is protected !!