Tuesday, May 28, 2024
spot_img
spot_img
HomeUncategorizedদুরন্ত ডু'প্লেসি-ম্যাক্সওয়েল, ৭ রানে জিতল আরসিবি

দুরন্ত ডু’প্লেসি-ম্যাক্সওয়েল, ৭ রানে জিতল আরসিবি

বিরাট কোহলির নেতৃত্বে জোড়া জয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের।রবিবার ঘরের মাঠে রাজস্থান রয়্যালসকে ৭ রানে হারাল আরসিবি।শূন্য রানে ফিরলেও দলকে জেতালেন নেতা কোহলি। প্রথমে ব্যাট করে ৯ উইকেটের বিনিময়ে ১৮৯ রান তোলে আরসিবি। জবাবে ৬ উইকেট হারিয়ে ১৮২ রানে থামে রাজস্থান। ফাফ ডু’প্লেসি এবং গ্লেন ম্যাক্সওয়েলের কাঁধে ভর করেই জিতল ব্যাঙ্গালোর। ৪০৫ রান করে কমলা টুপি দক্ষিণ আফ্রিকানের দখলে।

দুরন্ত ডু'প্লেসি-ম্যাক্সওয়েল, ৭ রানে জিতল আরসিবি

ডেথ ওভারে দারুণ হর্ষল প্যাটেল।টসে জিতে ব্যাঙ্গালোরকে ব্যাট করতে পাঠান সঞ্জু স্যামসন। ব্যাট করতে নেমে প্রথম বলেই আউট বিরাট কোহলি। বোল্টের বলে এলবিডব্লিউ হন আরসিবির অস্থায়ী নেতা। ২৩ এপ্রিল এই নিয়ে তিনবার ‘গোল্ডেন ডাক’ বিরাটের। চলতি আইপিএলে প্রথম। মোট সাতবার শূন্য করেন কোহলি। ১২ রানে দ্বিতীয় উইকেটের পতন। ২ রানে ফেরেন শাহবাজ আহমেদ।

দুরন্ত ডু'প্লেসি-ম্যাক্সওয়েল, ৭ রানে জিতল আরসিবি

যদিও অল্প রানে জোড়া উইকেট হারানোর ধাক্কা সামলে নেয় আরসিবি। সৌজন্যে ফাফ ডু’প্লেসি এবং গ্লেন ম্যাক্সওয়েল। তৃতীয় উইকেটে ১২৭ রান যোগ করে এই জুটি। ২৭ বলে অর্ধশতরান সম্পূর্ণ করেন ম্যাক্সওয়েল। ৩১ বলে ৫০ রানে পৌঁছে যান ডু’প্লেসি। যথারীতি তাঁরা ছাড়া বাকিরা সবাই ব্যর্থ। চলতি আইপিএলে বিরাট, ডু’প্লেসি, ম্যাক্সওয়েল ছাড়া কোনও ব্যাটার রান পায়নি। এদিনও সেই ট্রেন্ড অব্যাহত।

দুরন্ত ডু'প্লেসি-ম্যাক্সওয়েল, ৭ রানে জিতল আরসিবি

৩৯ বলে ৬২ রান করে আউট হন ডু’প্লেসি। তাতে ছিল ২টি ছয়, ৮টি চার। ৪৪ বলে ৭৭ রান করে ফেরেন ম্যাক্সওয়েল। ঝকঝকে ইনিংসে ছিল ৪টি ছয়, ৬টি চার। একটা সময় মনে হয়েছিল ২০০ পেরিয়ে যাবে আরসিবি। কিন্তু পরপর উইকেট হারানোয় ৯ উইকেটে ১৮৯ রানে বেঁধে রাখতে সক্ষম হয় রাজস্থান।

দুরন্ত ডু'প্লেসি-ম্যাক্সওয়েল, ৭ রানে জিতল আরসিবি

চিন্নস্বামীর ছোট মাঠে ১৯০ রান তাড়া করে জেতা অসম্ভব নয়। কিন্তু পারল না রাজস্থান রয়্যালস। নির্ধারিত ওভারের শেষে ৬ উইকেটে ১৮২ রানে থামে রাজস্থানের ইনিংস। শুরুতেই ধাক্কা খায় সঞ্জুরা। শূন্য রানে ফেরেন জস বাটলার। ১ রানে প্রথম উইকেট হারায় রাজস্থান। দ্বিতীয় উইকেটে ৯৮ রান যোগ করে যশস্বী জয়েসওয়াল এবং দেবদত্ত পাড়িক্কল জুটি।

দুরন্ত ডু'প্লেসি-ম্যাক্সওয়েল, ৭ রানে জিতল আরসিবি

তাঁরা ব্যাট করার সময় জেতার সুযোগ ছিল রাজস্থানের। ৩৪ বলে ৫২ রানে আউট হন পাড়িক্কল। ৩৭ বলে ৪৭ করে ফেরেন যশস্বী। তারপরই বিপাকে পড়ে রাজস্থান। সঞ্জু (২২) এবং ধ্রুব জুরেল (৩৪) চেষ্টা করলেও সেটা যথেষ্ট ছিল না। ৩ উইকেট নেন হর্ষল প্যাটেল।

Most Popular

error: Content is protected !!