Friday, May 24, 2024
spot_img
spot_img
Homeরাজ্য'দুর্বৃত্তদের দমন করে শান্তি প্রতিষ্ঠা হবেই' : রাজ্যপাল

‘দুর্বৃত্তদের দমন করে শান্তি প্রতিষ্ঠা হবেই’ : রাজ্যপাল

স্টাফ রিপোর্টার : রিষড়াকাণ্ড নিয়ে কড়া বার্তা দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।সকালে উত্তরবঙ্গ সফর মাঝপথে কাটছাঁট করে কলকাতায় ফেরেন রাজ্যপাল।কলকাতা বিমানবন্দরে সংক্ষিপ্ত সাংবাদিক বৈঠক করে রিষড়ার অশান্তি নিয়ে মুখ খুললেন রাজ্যপাল। রাজ্যপাল জানিয়েছেন, রিষড়ায় অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে। কাউকে রেয়াত করা হবে না। রাজ্যপালের কথায়, ‘‘মানুষের শান্তিতে বাঁচার অধিকার রয়েছে। যাঁরা সাধারণ মানুষের শান্তি বিঘ্নিত করবেন, তাঁদের ছাড় দেওয়া হবে না।’’

'দুর্বৃত্তদের দমন করে শান্তি প্রতিষ্ঠা হবেই' : রাজ্যপাল

তিনি বলেন, ‘‘আমরা সকলেই জানি, গত কয়েক দিন ধরে এখানে কী চলছে। এই কালো শক্তিকে আমরা কখনওই সাধারণ মানুষের স্বাধীনতা খর্ব করতে দেব না, সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেব না। দুর্বৃত্তদের বিরুদ্ধে আমরা কড়া পদক্ষেপ করব। সকলে একসঙ্গে শান্তিরক্ষা করব। বাংলার মানুষকে আর এই ধরনের পরিস্থিতির মুখোমুখি হতে হবে না। যে কোনও মূল্যেই শান্তি নিশ্চিত করা হবে। আমরা তাঁদের সঙ্গে আছি।’’ তারপর বিমানবন্দর থেকে রিষড়ার চলে আসেন তিনি। বেলা সাড়ে ১২টা নাগাদ তিনি রিষড়ায় পৌঁছন।

'দুর্বৃত্তদের দমন করে শান্তি প্রতিষ্ঠা হবেই' : রাজ্যপাল

এখানে এসে তিনি শীর্ষ পুলিশ কর্তাদের পাশাপাশি রেল পুলিশের সঙ্গে কথা বলেছেন তিনি। তার পর কড়া বার্তা দেন তিনি। আইনশৃঙ্খলার প্রশ্নে তিনি যে আপোষ করবেন না সেটা বুঝিয়ে দিয়েছেন।রাজ্যপাল বোস বলেন, ‘গোটা পরিস্থিতি খতিয়ে দেখতে এখানে এসেছি। কঠোর পদক্ষেপ করা হবে। দুর্বৃত্তদের হাতে আইন তুলে নিতে দেব না। বাংলার মানুষের অধিকার রয়েছে শান্তিতে থাকার। শান্তি ফেরানো হবে। দুবৃত্তদের কঠোর হাতে দমন করা হবে। আমরা সবাই একসঙ্গে শান্তিরক্ষা করব। কেন্দ্র ও রাজ্যের আলাদা রাজনৈতিক কারণে যেন রাজ্যের মানুষ যেন অশান্তির মধ্যে না পড়েন। দুষ্কৃতীদের কোনওভাবেই ছাড়া যাবে না।

'দুর্বৃত্তদের দমন করে শান্তি প্রতিষ্ঠা হবেই' : রাজ্যপাল

বাংলায় ‌শান্তি প্রতিষ্ঠা করতে সবরকম পদক্ষেপ করা হবে।’রিষড়া থেকে ফিরেই এসএসকেএম রাজ্যপাল সিভি আনন্দ বোস। অশান্তিতে জখম একজন ভরতি রয়েছেন ট্রমা কেয়ারে। তাঁর সঙ্গে দেখা করেন রাজ্যপাল। কথা বলেন। সকলের শরীর কেমন আছে, জানতে চান আনন্দ বোস। তারপর রাজভবনে ফিরে যান রাজ্যপাল।রাজ্যপাল সিভি আনন্দ বোস জানান, “অশান্তি জখমদের সঙ্গে দেখা করেছি। তাঁকে ২০ হাজার টাকা দেওয়া হয়েছে। তাঁর বয়ান রেকর্ড করা হচ্ছে।” একইসঙ্গে তাঁর বার্তা, “দোষীরা রেহাই পাবেন না। অপরাধীদের বিরুদ্ধে কড়া ব্যাবস্থা নেওয়া হবে।”

Most Popular

error: Content is protected !!