Tuesday, May 28, 2024
spot_img
spot_img
Homeরাজ্য'পরিকল্পিত হামলা বিজেপির': মমতা

‘পরিকল্পিত হামলা বিজেপির’: মমতা

স্টাফ রিপোর্টার : রামনবমীতে হাওড়ায় যে ঘটনা ঘটেছে তার জন্য বিজেপি, বজরং দল, হিন্দু মহাসভাকে কাঠগড়ায় তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এক সাক্ষাৎকারে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, “কোনও শুভবুদ্ধি সম্পন্ন মানুষ এই ঘটনা ঘটাতে পারে না। ওদের রমজান চলছে। ওরা কোনও অন্যায় করেনি। হিন্দুরাও এধরনের কাজ করতে পারে না। সরাসরি হামলা হয়েছে। এই ধরনের হামলা ডাকাতরা করে। অপরাধীরা করে।” গোটা ঘটনার দায় গেরুয়া শিবিরের উপর চাপিয়েছেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

'পরিকল্পিত হামলা বিজেপির': মমতা

তাঁর কথায়, “বিজেপির অনেক শাখা রয়েছে। ওরাই পরিকল্পনামাফিক এই ঘটনা ঘটিয়েছে।” তাঁর আরও সংযোজন, “ইচ্ছে করে সংখ্যালঘু এলাকায় অ্যাটাক করার জন্য এগুলো করা হয়েছে।একমাস আগে পরিকল্পনা করেছে ওরা। সেটা জানতে পেরেছি। যারা হামলা চালিয়েছে তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করব আমরা। এনিয়ে আমরা আগেই আইন করে ফেলেছি।” মুখ্যমন্ত্রীর স্পষ্ট বার্তা, “আমরা হাতে চুড়ি বসে নেই। নাটের গুরুদের দিকে নজর রাখা হচ্ছে। তাঁঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে।”

'পরিকল্পিত হামলা বিজেপির': মমতা

মুখ্যমন্ত্রী এদিন পুলিশি ব্যর্থতার কথা স্বীকার করে নিয়ে বলেন, “ওই রুটে মিছিল যাওয়ার কথা ছিল না। পুলিশ অনুমতি দেয়নি। তাও গাদাগাদা লোক ঢুকে পড়েছিল। সেই সময়ে পুলিশ যদি গুলি চালাত তাহলে অন্য ঘটনা ঘটত। মমতা এও বলেন, পুলিশের উচিত ছিল ওই এলাকাকে ব্যারিকেড দিয়ে ঘিরে রাখা।” সংখ্যালঘুদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, ‘শুনেছি হাওড়ার মুসলমানরা জুম্মার নামাজের পর কালকের ঘটনার প্রতিবাদ করার পরিকল্পনা করেছেন। আমি অনুরোধ করব, আপনারা এটা করবেন না। প্রতিবাদের ভাষাটা আমার উপর ছাড়ুন। প্রতিরোধটা আমি করব।’

Most Popular

error: Content is protected !!