Thursday, May 23, 2024
spot_img
spot_img
Homeকলকাতারামনবমীর মিছিল ঘিরে রণক্ষেত্র হাওড়া, দোকানে আগুন, ভাঙচুর, ক্ষোভ মুখ্যমন্ত্রীর

রামনবমীর মিছিল ঘিরে রণক্ষেত্র হাওড়া, দোকানে আগুন, ভাঙচুর, ক্ষোভ মুখ্যমন্ত্রীর

স্টাফ রিপোর্টার : ফের হাওড়ায় রাম নবমীর মিছিলে হামলার অভিযোগ।জানা গিয়েছে, এদিন হাওড়ায় শিবপুরের এক বসতি এলাকা দিয়ে রামনবমীর মিছিল যাচ্ছিল।অভিযোগ, হাওড়ার ক্যারি রোডে কাজিপাড়া এলাকায় রাম নবমীর মিছিলে বোমা ও পেট্রল বোমা ছোড়া হয়। এর পর অগ্নিগর্ভ হয়ে ওঠে পরিস্থিতি। রাস্তার পাশে একাধিক দোকান ভাঙচুর হয়। ভাঙচুর করা হয় কয়েকটি গাড়ি। ফুটপাথের বেশ কয়েকটি দোকানে আগুন দেওয়া হয় বলেও অভিযোগ। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

রামনবমীর মিছিল ঘিরে রণক্ষেত্র হাওড়া, দোকানে আগুন, ভাঙচুর, ক্ষোভ মুখ্যমন্ত্রীর

মিছিলের আয়োজকদের অভিযোগ, শান্তিপূর্ণ মিছিলের উপরে যারা হামলা চালালো তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি পুলিশ। এদিকে এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ধর্না মঞ্চ থেকে কার্যত ক্ষোভের স্বরেই তিনি বলেছেন, ”সেই হাওড়ায় অশান্তি বাঁধল! বারবার বলেছিলাম, কোনও অশান্তি যেন না হয়। পুলিশকে বলা ছিল, রামনবমীর মিছিলের রুট ঠিক করে দিতে হবে। আমি তো শুনলাম, হাওড়ার ওই জায়গায় মিছিলে অনুমতি ছিল না পুলিশে। তাও কেন ওই জায়গা দিয়ে মিছিল হল?

রামনবমীর মিছিল ঘিরে রণক্ষেত্র হাওড়া, দোকানে আগুন, ভাঙচুর, ক্ষোভ মুখ্যমন্ত্রীর

আমি স্পষ্ট বলে দিচ্ছি, ওখানে যারা অশান্তি বাঁধাল, তাদের খুঁজে বের করে কড়া শাস্তি দিতে হবে।” এর আগে এই উৎসব ঘিরে রাজ্যের কোনও প্রান্তে যাতে কোনও অশান্তি না হয়, সেজন্য বারবার সতর্ক করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় তিনি জানিয়েছিলেন, কোথাও কোনও অশান্তি হলে তা বরদাস্ত নয়। আর অশান্তির খবর পেয়ে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন পুলিশকে।

Most Popular

error: Content is protected !!