Friday, April 19, 2024
spot_img
Homeজেলাজেলার পাঁচ মহকুমায় ২১৫০টি নতুন রাস্তা হবে, জানাল তৃণমূল

জেলার পাঁচ মহকুমায় ২১৫০টি নতুন রাস্তা হবে, জানাল তৃণমূল

প্রদীপকুমার সিংহ, বারুইপুর: বৃহস্পতিবার বারুইপুর পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের সোনার তরী কমপ্লেক্সে তৃণমূলের পক্ষ থেকে রাস্তাশ্রী ও পথশ্রী প্রকল্প নিয়ে সাংবাদিক বৈঠক করা হয়। উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সদস্য শুভাশিস চক্রবর্তী, রাজ্যের পরিবহণ প্রতিমন্ত্রী দিলীপ মণ্ডল, বারুইপুর পূর্ব কেন্দ্রের বিধায়ক বিভাস সরদার, সোনারপুর উত্তর কেন্দ্রের বিধায়ক ফেরদৌসী বেগম, দক্ষিণ ২৪ পরগনা জেলাপরিষদের সভাধিপতি শামামা শেখ, জেলা পরিষদের উপাধ্যক্ষ জয়ন্ত ভদ্র, বারুইপুর পুরসভার উপপুরপ্রধান গৌতম দাস,

জেলার পাঁচ মহকুমায় ২১৫০টি নতুন রাস্তা হবে, জানাল তৃণমূল

বারুইপুর পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি শ্যামসুন্দর চক্রবর্তী, রাজপুর সোনারপুর পুরসভার পুরপিতা নজরুল ইসলাম সহ তৃণমূলের নেতৃবৃন্দ। যোগাযোগ ব্যবস্থার উন্নতিতে রাজ্য সরকারের গুরুত্বপূর্ণ কর্মসূচি পথশ্রী-রাস্তাশ্রী প্রকল্প নিয়ে সাংবাদিক বৈঠক করেন তাঁরা।তাঁরা জানান, দক্ষিণ ২৪ পরগনার ৫টি মহকুমা আলিপুর, ডায়মন্ডহারবার, কাকদ্বীপ, বারুইপুর ও ক্যানিংয়ের ২৯টি ব্লকে ২১৫০টি নতুন রাস্তা নির্মাণ ও পুরনো রাস্তার উন্নতিকরণ করা হবে। যার মোট দৈর্ঘ্য ১৬৬৭ কিলোমিটার।

জেলার পাঁচ মহকুমায় ২১৫০টি নতুন রাস্তা হবে, জানাল তৃণমূল

এই প্রকল্প রূপায়ণে প্রায় ৫৯৭ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। এই টাকা রাজ্য সরকারের তহবিল থেকে দেওয়া হচ্ছে। সাংসদ শুভাশিস চক্রবর্তী বলেন, রাজ্য সরকারের উন্নয়নমূলক প্রকল্পগুলি জনমুখী। পঞ্চায়েত ও লোকসভা ভোট আমাদের হাতিয়ার উন্নয়নমুখী প্রকল্পগুলি। কেন্দ্রের বঞ্চনার শিকার হচ্ছে রাজ্য। তারপরও লক্ষ্মীর ভান্ডার থেকে স্বাস্থ্যসাথী সমস্ত প্রকল্প চলছে মুখ্যমন্ত্রীর চেষ্টায়। বিরোধীরা যতই কুৎসা রটাবে, ততই মুখ্যমন্ত্রীর উদ্যোগ উন্নয়নের জোয়ার বইবে।

জেলার পাঁচ মহকুমায় ২১৫০টি নতুন রাস্তা হবে, জানাল তৃণমূল

তিনি আরও বলেন, ১১ বছর ধরে মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধীদলের নেতাদের কোনও বদলা নেননি। এখন যখন সব বিরোধী দলনেতা তৃণমূলের নামে বদনাম দিচ্ছে। সিপিএম, বিজেপি নেতাদের অতীত কী ছিল, সেটা বার করতে হবে। চোর কারা, সেটাও দেখতে হবে।

Most Popular