Monday, April 15, 2024
spot_img
Homeজেলাখাবার খেয়ে বিষক্রিয়ার জেরে অসুস্থ শতাধিক

খাবার খেয়ে বিষক্রিয়ার জেরে অসুস্থ শতাধিক

বিশ্ব সমাচার, কুলতলি : খাবারে বিষক্রিয়ার জেরে অসুস্থ শতাধিক। মৄত্যু হল একজনের। ঘটনাটি ঘটেছে কুলতলি ব্লকের পাখিরালা গ্রামে ৷ মৄতের নাম হাফিজা সর্দার (১১)। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। গ্রামবাসী ও প্রশাসন সুত্রে জানা গিয়েছে, গ্রামে একটি ধর্মীয় অনুষ্ঠান ছিল। সেখানেই সবাই খাওয়া-দাওয়া করে ৷ তারপর ভোররাত থেকে শুরু হয় শরীর খারাপ৷ অধিকাংশই বাচ্ছা বলে জানা গিয়েছে ৷ সঙ্গে সঙ্গে অসুস্থদের স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়।

খাবার খেয়ে বিষক্রিয়ার জেরে অসুস্থ শতাধিক

তবে অধিকাংশ জনকে নিয়ে যাওয়া হয় কুলতলি ব্লক স্বাস্থ্যকেন্দ্রে৷ এবিষয়ে কুলতলী ব্লক স্বাস্থ্য কেন্দ্রের আধিকারিক অয়ন্তিকা মন্ডল জানান, মোট ১৫০ জনের মত অসুস্থকে নিয়ে আসা হয়েছিল ৷ এরমধ্যে ৫ জনকে ভর্তি করা হয়েছে ৷ ৩০ জনকে পর্যবেক্ষনে রাখা হয়েছে৷ ৩ জনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাদের বারুইপুর মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। অন্যদিকে এলাকার বাসিন্দা ইমদাদুল্লা শেখ ও হায়দার মোল্লা জানান, ভোররাত থেকেই এলাকার বহু মানুষের শারীরিক সমস্যা দেখা দেয়।

খাবার খেয়ে বিষক্রিয়ার জেরে অসুস্থ শতাধিক

আরেক বাসিন্দা মঞ্জিলা মোল্লা জানান, বাচ্ছাদের পায়খানা ও বমি হচ্ছিল৷ খাদ্যে বিষক্রিয়ার জেরেই এই ধরনের সমস্যা বলে জানিয়েছেন ব্লক স্বাস্থ্য কেন্দ্রের আধিকারিক অয়ন্তিকা মন্ডল। তবে অনেককেই নিমপীঠ ও পদ্মেরহাট হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে বলে প্রশাসন সুত্রে খবর ৷ মৄত হাফিজা সর্দারের আত্মীয় মহম্মদ কুমার আলি সর্দার ও আবু বক্কর সর্দার জানান, ভোররাত থেকে হাফিজার শরীর খারাপ শুরু হয়৷

খাবার খেয়ে বিষক্রিয়ার জেরে অসুস্থ শতাধিক

তারা প্রথমে স্থানীয় ডাক্তারের কাছে নিয়ে যান৷ শারীরিক অবস্থার অবনতি হলে বারুইপুর নিয়ে যাওয়ার পথে তার মৄত্য হয়। রবিবার দেহের ময়নাতদন্ত করা হয়৷ খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে আসেন কুলতুলির বিধায়ক গনেশ মন্ডল ৷ তিনি জানান, এখন পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে।

Most Popular