Tuesday, April 16, 2024
spot_img
Homeরাজ্য'বাম আমলে দুর্নীতি করেছে বাবাও', বিস্ফোরক উদয়ন

‘বাম আমলে দুর্নীতি করেছে বাবাও’, বিস্ফোরক উদয়ন

স্টাফ রিপোর্টার : রাজ্য–রাজনীতিতে শিক্ষক নিয়োগে দুর্নীতি এখন বড় চর্চার বিষয়। কারণ এই দুর্নীতির অভিযোগে তৃণমূল কংগ্রেসের কয়েকজন নেতা–মন্ত্রী ইডি–সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন। কিন্তু এখন সামনে চলে এসেছে এই দুর্নীতির বীজ বপন হয়েছিল বামফ্রন্ট সরকারের জমানায়। সিপিএম নেতা সুজন চক্রবর্তীর স্ত্রীর চাকরি থেকে শুরু করে ক্যাগ রিপোর্ট সামনে আনা হয়েছে। তার মধ্যেই এবার নিয়োগ দুর্নীতি নিয়ে বাম আমলের দিকে বিস্ফোরক অভিযোগ তুললেন বাম আমলের কৃষিমন্ত্রী কমল গুহের পুত্র উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী তথা দিনহাটার বিধায়ক উদয়ন গুহ।

'বাম আমলে দুর্নীতি করেছে বাবাও', বিস্ফোরক উদয়ন

উদয়নের মতে, যাঁরা আজকে রাস্তায় নেমে ‘যোগ্যদের বঞ্চিত করা হয়েছে’ বলছেন তাঁদের পূর্বসূরিরা ‘যোগ্যদের বঞ্চিত করে’ই চাকরি দিয়েছেন। বাম আমলে সর্ব ক্ষণের কর্মীদের ভাতা না দিতে পেরে তাঁদের স্ত্রীদের জন্য চাকরির ‘বন্দোবস্ত’ করে দেওয়া হত।আর সেখানে তাঁর বাবা কমল গুহও জড়িত ছিলেন বলেও অভিযোগ করেছেন উদয়ন।উদয়ন গুহ বলেন, ‘‌দলের স্বার্থে দুর্নীতি করেছেন কমল গুহ। বাবাকে বাঁচানোর জন্য কোনও কথা বলব না। বাবা সেই সময় অনেককে চাকরি করে দিয়েছেন। বাবার সামনে তালিকা তৈরি করা হয়েছিল।

'বাম আমলে দুর্নীতি করেছে বাবাও', বিস্ফোরক উদয়ন

বাবা সেই তালিকাকে এনডোর্স করেছিলেন। সেখানে তো যোগ্য ব্যক্তিকে বঞ্চিত করা হয়েছে।’‌উদয়নের এই মন্তব্যকে কটাক্ষ করেছে সিপিএম। এ নিয়ে সুজন বলেন, ‘‘ওঁর কণ্ঠস্বরে হতাশা ফুটে উঠছে। পার্থ চট্টোপাধ্যায়রা যা করেছেন তাকে বৈধ প্রমাণ করার চেষ্টা করছেন উনি। সেটা কোনও ভাবেই মেলে না। এই কথা বলে উনি বাবাকে ছোট করলেন না কি নিজেকে ছোট করলেন তা নিয়ে কোনও মন্তব্য করব না। তবে এটা নজর ঘোরানোর চেষ্টা।’’

Most Popular