Thursday, April 25, 2024
spot_img
Homeজেলাচারদিন বাড়ল নামখানার কাঁকড়াবুড়ির পুজোর মেলার

চারদিন বাড়ল নামখানার কাঁকড়াবুড়ির পুজোর মেলার

অমিত মণ্ডল, নামখানা: মেলার দিন বাড়ল নামখানার ঐতিহ্যবাহী কাঁকড়াবুড়ির পুজোর। পুজো কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, চার দিন মেলা বেড়েছে। গত বুধবার শীতলা অষ্টমীর দিনে নামখানার ঐতিহ্যবাহী কাঁকড়াবুড়ি মায়ের পুজো শুরু হয়। সাতদিন হওয়ার কথা ছিল এই পুজোর মেলার। মঙ্গলবার মেলা শেষ হওয়ার কথা ছিল। কিন্তু গত কয়েকদিন প্রাকৃতিক দুর্যোগের কারণে এ বছর মেলায় সেরকম জনসমাগম হয়নি।

চারদিন বাড়ল নামখানার কাঁকড়াবুড়ির পুজোর মেলার

সাতশোর বেশি দোকানদারের মাথায় হাত পড়ে। তাঁরা জানান, বছরের অর্ধেকের বেশি উপার্জন এই মেলা থেকে হয়। কিন্তু প্রাকৃতিক দুর্যোগের কারণে এ বছর মেলায় সেভাবে জনসমাগম হয়নি। ফলে বেচাকেনা সেরকম হয়নি। ফলে পুজো কমিটির তরফ থেকে প্রশাসনের অনুমতি নিয়ে চারদিন মেলা বাড়ানো হয়েছে। আগামী শনিবার আনুষ্ঠানিকভাবে এই মেলা শেষ হবে।

চারদিন বাড়ল নামখানার কাঁকড়াবুড়ির পুজোর মেলার

মেলার দিন বাড়ানোর ফলে আবারও আশায় বুক বেঁধেছেন ব্যবসায়ীরা। এ বিষয়ে পুজো কমিটির সহ-সম্পাদক বিদ্যুৎকুমার দিন্দা জানান, কাঁকড়াবুড়ি পুজোর মেলা সাতদিন হওয়ার কথা ছিল। কিন্তু প্রাকৃতিক বিপর্যয়ের ফলে মেলায় কিছুটা ছেদ ঘটেছে। তাই বিগত বছরের তুলনায় এ বছর মেলায় সেভাবে জনসমাগম হয়নি।

চারদিন বাড়ল নামখানার কাঁকড়াবুড়ির পুজোর মেলার

ফলে ব্যবসায়ীরা ক্ষতির মুখে। তাই আমরা পুজো কমিটির তরফ থেকে প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে প্রশাসনের অনুমতি নিয়ে চারদিন মেলা বাড়ালাম। আগামী শনিবার শেষ হবে এই মেলা। আমরা আশাবাদী, মেলায় জনসমাগম হবে এবং ব্যবসায়ীরা লাভের মুখ দেখবেন।

Most Popular