Monday, April 15, 2024
spot_img
Homeজেলাসদ্যোজাত শিশুকন্যা উদ্ধার, চাঞ্চল্য জীবনতলায়

সদ্যোজাত শিশুকন্যা উদ্ধার, চাঞ্চল্য জীবনতলায়

বান্টি মুখার্জি, ক্যানিং: এক সদ্যোজাত শিশুকন্যা উদ্ধারকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ালে। ঘটনাটি ঘটেছে সোমবার রাত ন’টা নাগাদ জীবনতলা থানার অন্তর্গত তাম্বুলদহ ২ পঞ্চায়েতের পলপলি স্কুল সংলগ্ন এলাকায়। বর্তমানে ওই সদ্যজাত ওই শিশুকন্যা ক্যানিং মহকুমা হাসপাতালের ‘মাতৃমা’-তে চিকিৎসাধীন রয়েছে।

সদ্যোজাত শিশুকন্যা উদ্ধার, চাঞ্চল্য জীবনতলায়

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাত ন’টা নাগাদ ক্যানিংয়ের তালদি বাজার থেকে বাজার করে ফিরছিলেন বাড়িতে স্থানীয় তাম্বুলদহ ২ পঞ্চায়েত উপপ্রধান পূর্ণিমা নস্কর। সেই সময় তিনি রাস্তার পাশে সদ্যোজাত শিশুকন্যার কান্নার আওয়াজ শুনতে পান। তিনি বাইক থামিয়ে এগিয়ে যান। পূর্ণিমাদেবী সদ্যোজাতকে উদ্ধার করেন। বাড়িতে নিয়ে গিয়ে যত্ন করে পরিষ্কার পরিচ্ছন্ন করেন।

সদ্যোজাত শিশুকন্যা উদ্ধার, চাঞ্চল্য জীবনতলায়

জীবনতলা থানায় ঘটনার কথা জানান। জীবনতলা থানার পুলিশ ক্যানিং থানাকে জানায়। ক্যানিং থানার পুলিশ পূর্ণিমাদেবীর কাছে হাজির হয়। পূর্ণিমাদেবী ক্যানিং থানার পুলিশের হাতে উদ্ধার করা সদ্যোজাতকে তুলে দেন। শিশুটিকে ক্যানিং মহকুমা হাসপাতালের ‘মাতৃমা’-তে ভর্তি করা হয়।এ প্রসঙ্গে তাম্বুলদহ ২ পঞ্চায়েতের উপপ্রধান পূর্ণিমা নস্কর বলেন, পুলিশ প্রশাসন আইনি প্রক্রিয়া মেনে যাতে প্রকৃত অভিভাবকের হাতে শিশুটিকে তুলে দেয়, সেই অনুরোধ জানিয়েছি।

সদ্যোজাত শিশুকন্যা উদ্ধার, চাঞ্চল্য জীবনতলায়

যদি কোনও অভিভাবক না পাওয়া যায়, তাহলে উদ্ধার হওয়া সদ্যোজাত শিশুকন্যাকে আইনি প্রক্রিয়া মেনে দত্তক নিতে পারি, সেই অনুরোধও পুলিশকে জানিয়েছি।অন্যদিকে, ঘটনার বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। বুধবার ক্যানিং থানাৱ আইসি সৌগত ঘোষের উপস্থিতিতে শিশুটিকে হোমে পাঠানো হয়। অন্যদিকে, চাইল্ড ওয়েলফেয়ার কমিটির সদস্য সুলগ্না ভৌমিক মণ্ডল জানান, শিশুটির যত্ন ও সুরক্ষা নিশ্চিত করতে শিশুটিকে চাইল্ড হোমে পাঠানো হয়েছে।

Most Popular