Friday, April 19, 2024
spot_img
Homeরাজ্যচাকরির পরীক্ষায় একগুচ্ছ বদলের সুপারিশ এসএসসির

চাকরির পরীক্ষায় একগুচ্ছ বদলের সুপারিশ এসএসসির

স্টাফ রিপোর্টার : শিক্ষক নিয়োগে এখনও পর্যন্ত যে পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগ সামনে এসেছে। নবম-দশম, গ্রুপ সি বা গ্রুপ ডি- এসএসসি-র একাধিক পরীক্ষায় নিয়োগ নিয়ে অভিযোগ উঠেছে। ওএমআর বিকৃত করা, নম্বর বদলে দেওয়ার মতো অভিযোগ সামনে এসেছে। সেই বদনাম ঘোচাতেই তৎপর এসএসসি।নিয়োগের ক্ষেত্রে যাতে অবিলম্বে বেশ কিছু নিয়ম পরিবর্তন করা হয়, সে ব্যাপারে কমিশনের তরফে সুপারিশ করা হয়েছে শিক্ষা দফতরের কাছে।

চাকরির পরীক্ষায় একগুচ্ছ বদলের সুপারিশ এসএসসির

আগামিদিনে যত পরীক্ষা হবে, সে সবকটির ক্ষেত্রেই এই পরিবর্তিত নিয়ম কার্যকর করতে চায় কমিশন।বুধবার এসএসসি-র চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার সাংবাদিক বৈঠক করে যে যে বিষয় গুলো সুপারিশ করা হয়েছে তা হল, ওএমআর-এই পরীক্ষা নেওয়া হবে। ইন্টারভিউ বা অ্যাপটিটিউট টেস্ট ফিরে আসবে। বিগত পরীক্ষাগুলিতে কোনও অ্যাপটিটিউট টেস্ট নেওয়া হয়নি।মডেল উত্তরপত্র আপলোড করা হবে এসএসসি-র ওয়েবসাইটে।

চাকরির পরীক্ষায় একগুচ্ছ বদলের সুপারিশ এসএসসির

নিয়োগ প্রক্রিয়ায় লিখিত পরীক্ষার পর হবু শিক্ষককে পড়িয়ে দেখাতে হবে।অ্যাকাডেমিক স্কোর তুলে দেওয়ার পক্ষে সুপারিশ করা হয়েছে। বর্তমানে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষার নম্বরের ওপর ভিত্তি করে একটা নির্দিষ্ট নম্বর দেওয়া হয় চাকরি প্রার্থীদের। ইন্টারভিউ-এর ভিডিয়োগ্রাফি করতে হবে।

Most Popular