খবরজেলা

পঞ্চায়েত ভোটের আগে বারুইপুরে উদ্ধার ৮০ কেজি বোমার মশলা, ধৃত ৪

প্রদীপকুমার সিংহ, বারুইপুর: পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে বোম উদ্ধার করছে পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে সোমবার গভীর রাতে বারুইপুর থানার পুলিশ ও বারুইপুর পুলিশ জেলার স্পেশাল অপারেশন টিম দু’টি ভিন্ন জায়গা থেকে বিপুল পরিমাণে (আনুমানিক ৮০ কেজি) বোমার তৈরির মশলা উদ্ধার করেছে বারুইপুর উত্তরভাগ এলাকা থেকে। সেই সঙ্গে চারজন দুষ্কৃতীকে গ্রেফতার করেছে। এই চারজনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা করে মঙ্গলবার ধৃতদের আদালতে পেশ করেছে পুলিশ।

বোমার মশলা বাসন্তীতে নিয়ে যাওয়া হচ্ছিল। কে এর বরাত দিয়েছিল, তা পুলিশ খতিয়ে দেখছে বারুইপুরের এসডিপিও অতীশ বিশ্বাস জানান, বারুইপুর পুলিশ জেলার স্পেশাল অপারেশন টিমের ওসি লক্ষ্মীকান্ত বিশ্বাসের নেতৃত্বে ও বারুইপুর থানার সাব-ইন্সপেক্টর রনি সরকার ও তাঁর টিম সোমবার গভীর রাতে গোপন সূত্রে খবর পেয়ে উত্তরভাগ ও চম্পাহাটির হাড়াল এলাকা দুই জায়গা থেকে ৮০ কেজির উপর বোমার তৈরির মশলা বাজেয়াপ্ত করে।

গ্রেপ্তার হয় চারজন। ধৃতরা হল বাসন্তী থানার খোলা হাজরা এলাকার প্রদ্যুৎ মণ্ডল এবং সুদীপ দলুই, বারুইপুর থানার চম্পাহাটি এলাকার ভোলানাথ মণ্ডল ও শশধর নস্কর। এই বিপুল পরিমাণ বোমার মশলা কী কারণে মজুত করা হয়েছিল, তা পুলিশ খতিয়ে দেখছে।

পঞ্চায়েত নির্বাচনের আগে দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর পুলিশ জেলার বাসন্তী, গোসাবা, ভাঙড় এলাকায় একাধিক বোমাবাজির ঘটনা ঘটেছে। উদ্ধার হয়েছে কয়েকশো বোমা। পঞ্চায়েত নির্বাচন যতই এগিয়ে আসছে, ততই সমাজবিরোধী কার্যকলাপ বাড়ছে।

Related Articles

Back to top button
error: Content is protected !!