Sunday, June 16, 2024
spot_img
spot_img
Homeকলকাতাকলকাতার প্রথম থিমশিল্পী বন্দন রাহার রহস্যমৃত্যু

কলকাতার প্রথম থিমশিল্পী বন্দন রাহার রহস্যমৃত্যু

স্টাফ রিপোর্টার : আত্মঘাতী কলকাতার দুর্গাপুজোয় থিমের প্রথম সফল রূপকার বন্দন রাহা।মঙ্গলবার সকালে বাগুইআটির জগৎপুরের বাড়ি থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। পুলিশ সূত্রে খবর, বাগুইহাটি আদর্শপল্লিতে একটি বাড়িতে ভাড়া থাকতেন ৫২ বছরের বন্দনের দাদা। কিছুদিন আগেই অসুস্থ হয়ে পড়ায় বন্দনবাবু দাদার বাড়ি থাকতে আসেন। তিনি অ্যালঝাইমার্স এবং অন্যান্য স্নায়ুর সমস্যায় ভুগছিলেন। মঙ্গলবার বেলা ১২টা নাগাদ বাড়িতে একাই ছিলেন তিনি। দাদা বাড়ি ফিরে দেখেন, ভাইয়ের ঘর ভেতর থেকে বন্ধ।

কলকাতার প্রথম থিমশিল্পী বন্দন রাহার রহস্যমৃত্যু

ভাইকে ডাকলেও কোনও উত্তর মিলছিল না। শেষমেশ বন্ধ ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে দেখেন, গলায় গামছার ফাঁস লাগানো অবস্থায় ফ্যান থেকে ঝুলছে ভাই বন্দনের দেহ। ঘটনাস্থলে পুলিশ এসে দেহ উদ্ধার করে আর জি কর হাসপাতালে পাঠালে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করে। দেহ ময়নাতদন্তের জন্যে পাঠানো হয়েছে।পুলিশ সূত্রে খবর, থিম শিল্পী বন্দন রাহার কয়েকবছর আগে বিবাহ বিচ্ছেদ হয়। পুলিশের প্রাথমিক অনুমান, বিবাহ বিচ্ছেদের অবসাদ এবং শারীরিক অসুস্থতার কারণেই হয়তো তিনি আত্মহননের পথ বেছে নেন। ঘটনার তদন্ত শুরু করেছে বাগুইআটি থানার পুলিশ।

কলকাতার প্রথম থিমশিল্পী বন্দন রাহার রহস্যমৃত্যু

২০০১ সালের পুজোয় কসবায় ভাঁড়ের মণ্ডপ তৈরি করে পুজোপ্রেমীদের তাক লাগিয়ে দিয়েছিলেন বন্দন রাহা। ভাঁড়ের মণ্ডপ তৈরির পরই গোটা বাংলা তথা ভারতে ছড়িয়ে পড়েছিল বন্দন রাহার নাম। গৌরাঙ্গ কুইলার মতো থিমশিল্পীও খ্যাতি পেয়েছেন তাঁর হাত ধরেই। সম্প্রতি ফোরাম ফর দুর্গোৎসবের তরফে তাঁকে জীবনকৃতি সম্মানও দেওয়া হয়েছিল। তাঁকে আর্থিক ভাবে সাহায্যের উদ্যোগও নিয়েছিলেন অন্য থিমশিল্পীরা। কিন্তু সব প্রচেষ্টাই শেষ।

Html code here! Replace this with any non empty raw html code and that's it.

Most Popular

error: Content is protected !!