Saturday, April 13, 2024
spot_img
Homeদেশনতুন করে করোনা উদ্বেগ, সতর্ক করল কেন্দ্র

নতুন করে করোনা উদ্বেগ, সতর্ক করল কেন্দ্র

সংবাদ সংস্থা : ভারতে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। প্রায় ৪ মাস পর এক দিনে আক্রান্তের সংখ্যা ৮০০ ছাড়িয়ে গেল। গত তিন-চার ধরে দৈনিক আক্রান্তের গ্রাফ কিছুটা উর্ধ্বমুখী। শুক্রবার প্রকাশিত রিপোর্টে দেখা গিয়েছিল দৈনিক আক্রান্ত ছিল ৭৯৬, তার আগের দিন ছিল ৭৫৪। নতুন আক্রান্তের জেরে দেশে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৩৮৯ এ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, গোটা অতিমারি পর্বে দেশে কোভিডে মোট আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৪৬ হাজার ৯৪ হাজার ৩৪৯।

নতুন করে করোনা উদ্বেগ, সতর্ক করল কেন্দ্র

কোভিডের সংখ্যা বাড়ার সঙ্গে মৃত্যুর ঘটনাও ঘটেছে মহারাষ্ট্রে এক জন এবং কেরলে ২ জনের মৃত্যু হয়েছে। এই দুই রাজ্যেই আক্রান্তের সংখ্যা বেশি।মহারাষ্ট্র, কেরল, কর্নাটক এবং তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি রয়েছে। পশ্চিমবঙ্গে তা অনেকটাই কম। ওড়িশা, ছত্তীসগঢ়, বিহারেও আক্রান্তের সংখ্যা খুবই কম।

নতুন করে করোনা উদ্বেগ, সতর্ক করল কেন্দ্র

তবে দিল্লি ও গুজরাতে ৫০ ছাড়িয়েছে দৈনিক আক্রান্ত। মাস কয়েক পর নতুন করে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়লেও দেশে সুস্থতার হার ৯৮ শতাংশেরও বেশি বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। ৪.৪৬ কোটি আক্রান্তের মধ্যে সুস্থ হয়েছেন ৪.৪১ কোটি।

Most Popular