Friday, May 24, 2024
spot_img
spot_img
Homeজেলাকাঠের সেতু ভেঙে বিপত্তি মগরাহাটের বামনায়

কাঠের সেতু ভেঙে বিপত্তি মগরাহাটের বামনায়

হেদায়তুল্লা পুরকাইত, ডায়মন্ড হারবার: দীর্ঘদিন ধরে কাঠের সেতুটির বেহাল দশা ছিল। কয়েকদিন আগে দিদির সুরক্ষা কবচ কর্মসূচিতে প্রচারে গিয়ে বেহাল কাঠের সেতু পরিদর্শন করে আসেন বিধায়ক। শনিবার সকালে হঠাৎ কাঠের সেতুটি ভেঙে পড়ে। ফলে সমস্যায় পড়েছে মগরাহাট ১ নং ব্লকের লক্ষ্মীকান্তপুর পঞ্চায়েতের বামনা এলাকা সহ চারটি গ্রামের মানুষ।মগরাহাট পশ্চিম বিধানসভার লক্ষ্মীকান্তপুর পঞ্চায়েত এলাকার বামনা সহ তিন-চারটি গ্রামের বাসিন্দাদের যাতায়াতের রাস্তায় নির্ভর করতে হয় বামনা এলাকার কাঠের সেতুর উপর।

কাঠের সেতু ভেঙে বিপত্তি মগরাহাটের বামনায়

ডায়মন্ড হারবার-মগরাহাট খাল বয়ে গিয়েছে বামনা এলাকার মধ্যে দিয়ে। বাহিরপুয়া স্টেশনে ট্রেন ধরতে কিংবা বাড়ি থেকে বেরিয়ে কোথাও যেতে হলে ওই কাঠের সেতুর উপর দিয়ে যাতায়াত করতে হয়। দীর্ঘদিন এলাকার বাসিন্দারা ওই সেতুকে পাকা কংক্রিটের করার দাবি করে আসছেন।স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, সেতুটি কংক্রিটের করার জন্য বার বার স্থানীয় বিধায়কে জানিয়েও কোনও লাভ হয়নি। জীবনের ঝুঁকি নিয়ে সেতু পারাপার করতে হয়। যে কোনও সময় বড়সড় বিপত্তি ঘটতে পারে।

কাঠের সেতু ভেঙে বিপত্তি মগরাহাটের বামনায়

শনিবার ভোরের দিকে সেতুর একটি অংশ ভেঙে পড়ে। বেলার দিকে ভাঙলে হয়তো বড়সড় বিপদ ঘটতে পারত। সেতু ভেঙে পড়ার খবর আমরা স্থানীয় বিধায়ক গিয়াসউদ্দিন মোল্লাকে জানাই। সমস্যায় পড়ছেন এলাকার বাসিন্দা থেকে শুরু করে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা। তাঁদের কথা মাথায় রেখে সেতু সারাইয়ের কাজ শুরু করেন এলাকার বাসিন্দারা। এ নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন এলাকার বাসিন্দারা। বিরোধী নেতারা সেতু তৈরির টাকা কোথায় গেল তা জানতে চেয়ে তদন্তের দাবি জানিয়েছেন।

কাঠের সেতু ভেঙে বিপত্তি মগরাহাটের বামনায়

মগরাহাট পশ্চিমের বিধায়ক গিয়াসউদ্দিন মোল্লা জানান, সেতুটি সম্পূর্ণ কংক্রিটের তৈরী করা হবে। তার জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে। খুব তাড়াতাড়ি কাজ চালু হবে। মগরাহাট পশ্চিম বিধানসভা এলাকার আরও চারটি কাঠের সেতু আছে। সেগুলি আগামী এক বছরের মধ্যে কংক্রিটের করা হবে। বিরোধীরা শুধু রাজনীতি করতে জানে। তৃণমূল কংগ্রেস মানে উন্নয়নের হাতিয়ার। মানুষের সঙ্গে আছে।

Most Popular

error: Content is protected !!