Wednesday, April 24, 2024
spot_img
HomeUncategorizedপ্রত্যাবর্তন রাহুলের, অজি বধ ভারতের

প্রত্যাবর্তন রাহুলের, অজি বধ ভারতের

প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয় ছিনিয়ে নিল ভারত।শুক্রবার টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠিয়েছিলেন হার্দিক। ৩৫.৪ ওভারে ১৮৮ রানেই অল আউট হয়ে যায় স্টিভ স্মিথের নেতৃত্বাধীন দল। শেষ ৬ উইকেট পড়ে ১৯ রানের মধ্যে। মিচেল মার্শ ৮১, জশ ইনগ্লিস ২৬, স্টিভ স্মিথ ২২, মার্নাস লাবুশেন ১৫ ও ক্যামেরন গ্রিন ১২ রান করেন। গ্লেন ম্যাক্সওয়েল, ট্রাভিস হেড, মার্কাস স্টইনিসরা দুই অঙ্কের রানেও পৌঁছতে পারেননি। মহম্মদ সিরাজ ও মহম্মদ শামি তিনটি করে, রবীন্দ্র জাদেজা ২টি এবং হার্দিক পাণ্ডিয়া ও কুলদীপ যাদব ১টি করে উইকেট নেন।

প্রত্যাবর্তন রাহুলের, অজি বধ ভারতের

ভারতের যা ব্যাটিং লাইন আপ তাতে সহজেই জয় আসবে বলে মনে করছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু বাস্তবে তা হয়নি।ওপেন করতে নেমে ঈশান কিষাণ ৮ বলে ৩ রান করে স্টইনিসের শিকার হন। অপর ওপেনার শুভমান গিল জীবন পেয়েও ৩১ বলে ২০ রানের বেশি করতে পারেননি।ভারতকে চাপে ফেলে দিয়েছিলেন মিচেল স্টার্ক। পঞ্চম ওভারের পঞ্চম ও ষষ্ঠ বলে তিনি তুলে নেন বিরাট কোহলি ও সূর্যকুমার যাদবকে।ভারত ১০.২ ওভারে ৩৯ রানে চার উইকেট হারিয়ে যখন বেকায়দায় তখন হাল ধরেন অধিনায়ক হার্দিক ও লোকেশ রাহুল।

প্রত্যাবর্তন রাহুলের, অজি বধ ভারতের

৮৩ রানের মাথায় ভারতের পঞ্চম উইকেট পড়ে। তিনটি চার ও একটি ছয়ের সাহায্যে ৩১ বলে ২৫ রান করে হার্দিক আউট হন স্টইনিসের বলে গ্রিনের হাতে ক্যাচ দিয়ে।এরপর অবশ্য ভারতকে কোনও উইকেট হারাতে হয়নি। ষষ্ঠ উইকেটে অবিচ্ছেদ্য ১০৮ রানের পার্টনারশিপ গড়েন লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজা।লোকেশ রাহুল ৯১ বলে ৭৫ রান করে অপরাজিত থাকেন।রবীন্দ্র জাদেজা পাঁচটি বাউন্ডারির সাহায্যে ৬৯ বলে ৪৫ রানে অপরাজিত থাকেন।

প্রত্যাবর্তন রাহুলের, অজি বধ ভারতের

মিচেল স্টার্ক ৯.৫ ওভারে ৪৯ রান দিয়ে তিন উইকেট নেন। একটি মেডেন-সহ ৭ ওভারে ২৭ রান খরচ করে ২টি উইকেট দখল করেন মার্কাস স্টইনিস। গ্লেন ম্যাক্সওয়েল কামব্যাক ম্যাচে ২ ওভারে ৭ রান দেন। শন অ্যাবট ৯ ওভারে ৩১, ক্যামেরন গ্রিন ৬ ওভারে ৩৫ ও অ্যাডাম জাম্পা ৬ ওভারে ৩৭ দিয়ে কোনও উইকেট পাননি।

Most Popular