Friday, May 24, 2024
spot_img
spot_img
Homeজেলামৌসুনীর মনসা পুজোয় সম্প্রীতির বার্তা

মৌসুনীর মনসা পুজোয় সম্প্রীতির বার্তা

বিশ্ব সমাচার, নামখানা: গ্রামের পুজোতে সম্প্রীতি। দক্ষিণ ২৪ পরগনার নামখানা ব্লকের মৌসুনীর বালিয়াড়াতে গ্রামের পুজোতে দেখা গেল এই সম্প্রীতি। এই গ্রামে হিন্দু ও মুসলমান মিলে পুজো করে। ৭৩ বছর ধরে চলছে এই গ্রামের মনসা পুজো। মঙ্গলবার থেকে শুরু হয়েছে এই পুজো। পুজো উপলক্ষে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। বালিয়াড়ার ছয়ের শোয়াল মনসা পুজো কমিটির আয়োজনে ও সুকান্ত স্মৃতি সংঘের সহযোগিতায় এই পুজা ৭৩ বছর ধরে চলে আসছে।

মৌসুনীর মনসা পুজোয় সম্প্রীতির বার্তা

পুজো কমিটির সভাপতি শংকর প্রধান বলেন, এখানে আমরা হিন্দু, মুসলমানরা মিলে পুজো করি। পুজোর সর্বাংশের দায়িত্বে থাকেন এক মুসলিম ভাই। সেই মুসলিম সদস্য তাহেরুর রহমান বলেন, আমরা এখানে হিন্দু-মুসলমান মিলে পুজো করি। প্রায় তিন হাজার জনের মায়ের ভোগ খাওয়ানোর ব্যবস্থা করি। স্বেচ্ছায় রক্তদান শিবিরে শতাধিক হিন্দু, মুসলিম রক্তদান করেন। পুজোতে মায়ের ভোগ খেতে মুসলমানরাও আসে।

মৌসুনীর মনসা পুজোয় সম্প্রীতির বার্তা

আমরা এই পুজো থেকে সম্প্রীতির বার্তা দিতে চাই, হিন্দু মুসলিম ভাই ভাই। এদিন রক্তদান শিবিরের উদ্বোধন করেন বিশিষ্ট সমাজসেবী ধীরেনকুমার দাস। তিনি বলেন, এখানে হিন্দু ও মুসলমান মিলেমিশে পুজো করে। এ এক অনন্য নজির। এই সম্প্রীতির বার্তা পৌঁছে যাক সবার কাছে। ধর্ম যার যার, উৎসব সবার।

Most Popular

error: Content is protected !!